বৈদ্যুতিক ঢালাই অপারেশন দুর্ঘটনা এবং প্রতিরোধ

- Oct 27, 2018-

বৈদ্যুতিক ঢালাই যাকে আর্ক ওয়েলেডিং নামেও পরিচিত, ঢালাই সরঞ্জাম দ্বারা উৎপন্ন তুষার তাপ প্রভাব, যা ওয়েলডেড ধাতু ক্রস বিভাগটিকে স্থানীয়ভাবে উত্তপ্ত এবং তরল অবস্থায় দ্রবীভূত করে তোলে, যাতে মূলত আলাদা ধাতুটি একত্রিত হয়। দৃঢ় এবং অ অপসারণযোগ্য যৌথ প্রক্রিয়া। ঢালাই প্রক্রিয়া অনুযায়ী, চাপ ঢালাই স্বয়ংক্রিয় ঢালাই, আধা স্বয়ংক্রিয় ঢালাই এবং ম্যানুয়াল ঢালাই বিভক্ত করা যাবে। স্বয়ংক্রিয় ঢালাই এবং আধা স্বয়ংক্রিয় ঢালাই প্রধানত বৃহত স্কেল যান্ত্রিক সরঞ্জাম উত্পাদন জন্য ব্যবহার করা হয়। সরঞ্জাম কর্মশালা ইনস্টল করা হয় এবং কাজের জায়গা তুলনামূলকভাবে সংশোধন করা হয়। ম্যানুয়াল ঢালাই কাজের জায়গা শর্ত দ্বারা সীমাবদ্ধ নয়, এবং ভাল নমনীয়তা আছে। এটা বর্তমানে বহিরঙ্গন খোলা বায়ু নির্মাণের জন্য ব্যবহৃত হয়। আরো বাড়ির কাজ আছে। কর্মক্ষেত্রে বড় পার্থক্যের কারণে, বিদ্যুৎ, হালকা, তাপ এবং খোলা আগুনের প্রজন্মের পাশাপাশি কাজের সাথে সাথে ঢালাইয়ের কাজগুলিতে বিভিন্ন বিপদ রয়েছে।

ঢালাই অপারেশন প্রধান বিপত্তি

প্রথম, এটি বৈদ্যুতিক শক কারণ সহজ

1. ঢালাই প্রক্রিয়া সময়, ঢালাই প্রায়শই ঢালাই রড পরিবর্তন এবং ঢালাই বর্তমান সামঞ্জস্য করা উচিত। অপারেশন সরাসরি বৈদ্যুতিক এবং প্লেট যোগাযোগ করা উচিত, এবং ঢালাই ক্ষমতা উৎস সাধারণত 220V / 380V হয়। যখন বৈদ্যুতিক সুরক্ষা সুরক্ষা ডিভাইসটি ত্রুটিপূর্ণ হয়, শ্রম সুরক্ষা পণ্য অযোগ্য হয়। অপারেটর প্রবিধান লঙ্ঘন করে, এটি একটি বৈদ্যুতিক শক হতে পারে। একটি ধাতু পাত্রে, একটি পাইপ, বা একটি ভিজা অবস্থানে বিক্রি হলে, বৈদ্যুতিক শক ঝুঁকি বেশি।

2. যখন ঢালাই মেশিন আনলোড করা হয়, দ্বিতীয় ঘূর্ণন ভোল্টেজ সাধারণত 60 ~ 90V। কারণ ভোল্টেজ বেশি নয়, এটি সহজেই ঢালাই দ্বারা উপেক্ষা করা হয়, তবে এর ভোল্টেজ 36V এর নির্দিষ্ট নিরাপদ ভোল্টেজ অতিক্রম করে, এখনও কিছু বিপদ রয়েছে। ধরে নিন যে ঢালাই মেশিনের কোন লোড ভোল্টেজ 70V, এবং লোকেরা উচ্চ তাপমাত্রা এবং আর্দ্র পরিবেশে কাজ করে। এই সময়ে, মানব দেহের প্রতিরোধের পরিমাণ প্রায় 1600Ω। যদি ঢালু জোড় স্পর্শ করে, আমি বর্তমান মানব শরীরের মাধ্যমে: আমি = ভি / আর = 70/1600 = 44 এম বর্তমান এই কর্মের অধীনে, ঢালাইয়ের হাত পক্ষাঘাতগ্রস্ত হবে, যা একটি বৈদ্যুতিক শক দুর্ঘটনা হতে পারে।

3. ঢালাইয়ের কাজটি বেশিরভাগই খোলা বায়ুতে থাকে, ঢালাইয়ের যন্ত্র, ঢালাইয়ের তারের এবং পাওয়ার লাইন বেশিরভাগ তাপমাত্রা, আর্দ্রতা (নির্মাণ সাইট) এবং ধুলো পরিবেশে থাকে এবং স্টোভটি প্রায়ই ওভারলোড করা হয়, যা পাওয়ার লাইন এবং বৈদ্যুতিক তৈরি করে সার্কিট নিরোধক সুপরিণতি নিরোধক কর্মক্ষমতা হ্রাস করা হয়, যা ফুটো দুর্ঘটনা কারণ সহজ।

দ্বিতীয়ত, আগুন এবং বিস্ফোরণ দুর্ঘটনা সৃষ্টি করা সহজ

ঢালাই সময় arcing বা খোলা শিখা কারণে, জ্বলজ্বলে উপকরণ সঙ্গে জায়গা কাজ করার সময় আগুন কারণ খুব সহজ। বিশেষ করে জ্বলন্ত এবং বিস্ফোরক যন্ত্রগুলির মধ্যে (পীট, খড়, খড় ইত্যাদি সহ), জ্বলন্ত এবং বিস্ফোরক মিডিয়ার সংরক্ষণাগার, টাওয়ার, ট্যাংক এবং পাইপগুলিতে ঢালাই আরও বিপজ্জনক। এই পাশে এখনও অনেক দুর্ঘটনা ক্ষেত্রে আছে। উদাহরণস্বরূপ, 2000 সালে লুয়োয়াং-এ "1২ · ২5" বিপর্যয়মূলক অগ্নি দুর্ঘটনা বাণিজ্যিক ভবনগুলিতে অবৈধ ঢালাইয়ের কাজ ছিল। দরিদ্র ব্যবস্থাপনাটি আশেপাশের জ্বলন্ত বস্তুগুলি আগুনে পোহাতে পারে, যার ফলে মোট 309 জন মারা যায়। ২6 শে মে, ২003 তারিখে বেইজিং ডংফং রাসায়নিক প্ল্যান্টটি ওয়েলথারটিকে ট্রেন ট্যাঙ্কারের ম্যানহোল কভার পিন বাদামকে ঢালাই করার জন্য ব্যবস্থা করেছিল, যারা মিঠাইল অ্যাক্রিলেট সংরক্ষণ ও পরিবহন করেছিল। যেহেতু ট্যাঙ্কারটি পরিষ্কার করা হয়নি এবং পূর্বেই প্রতিস্থাপিত হয়েছিল, আগুনের আগে ট্যাঙ্ক ট্রাকে জ্বলন্ত গ্যাসের কোনও বিশ্লেষণ ছাড়াই কোনও ব্যবস্থা ছাড়াই ট্যাঙ্কার ঝলকানি ঘটেছিল, ম্যানহোলের কভার খোলা হয়েছিল এবং ঢালাইকারী মারা গিয়েছিল।

তৃতীয়, পোড়া কারণ সহজ

ঢালাই প্রক্রিয়া চলাকালীন আর্সিং বা মেটাল স্ল্যাগ তৈরি করা হয়, যদি ঢালাই রক্ষাকারী প্রতিরক্ষামূলক চৌকো, ঢালাই এবং জুতা জন্য জুতা না থাকে, বিশেষত যখন উচ্চ স্থানে ঢালাই করা হয়, স্পার্ক স্প্ল্যাশিংয়ের কারণে কোন সুরক্ষামূলক বিচ্ছিন্নতা ব্যবস্থা নেওয়া হয় না, তবে এটি কাজ পৃষ্ঠ অধীনে ওয়েল্ডিং বা নির্মাণ কর্মীদের চামড়া পোড়া সহজ।

চতুর্থ, ইলেক্ট্রো-অপটিক ophthalmia কারণ সহজ

শক্তিশালী দৃঢ় আলো এবং ঢালাই সময় অদৃশ্য অতিবেগুনী রেগুলির বিশাল পরিমাণে, এটি মানুষের চোখগুলির উপর একটি শক্তিশালী উত্তেজক প্রভাব ফেলে। দীর্ঘমেয়াদী সরাসরি বিকিরণ চোখের দন্ড, ফটোফোবিয়া, ফেটে যাওয়া, বাতাসের ভয় ইত্যাদি সৃষ্টি করতে পারে, যা কনজেন্টিভা এবং কর্নিয়াল প্রদাহ (সাধারণত ইলেক্ট্রো-অপটিক নেপথ্যালিয়া নামে পরিচিত) হতে পারে।

পঞ্চম, হালকা বিকিরণ ভূমিকা সঙ্গে

ঢালাইয়ের সময় উৎপন্ন তীর আলো ইনফ্রারেড রে, অতিবেগুনী রশ্মি এবং দৃশ্যমান আলো, এবং মানুষের দেহে বিকিরণ প্রভাব রয়েছে। ইনফ্রারেড রে তাপ বিকিরণ ফাংশন আছে। উচ্চ তাপমাত্রা পরিবেশে ঢালাই যখন, এটি শ্রমিকদের জন্য তাপ স্ট্রোক সহজ। অতিবেগুনী আলো ফোটোকোকেমিক্যাল কর্ম এবং মানুষের চামড়া ক্ষতিগ্রস্ত হয়েছে। একই সময়ে, দীর্ঘ সময়ের জন্য উন্মুক্ত ত্বকে এক্সপোজারের ফলে ত্বকের পিলিং হতে পারে, এবং দৃশ্যমান আলোতে দীর্ঘমেয়াদি এক্সপোজার চোখের পাতা হ্রাস পাবে।

ছয়, ক্ষতিকর গ্যাস এবং ধোঁয়া উত্পাদন সহজ

যেহেতু ঢালাই প্রক্রিয়ার সময় উৎপন্ন চাপ তাপমাত্রা 4200 ডিগ্রি সেলসিয়াসে বা তার উপরে পৌঁছায়, গ্যাসীকরণ, বাষ্পীভবন এবং ঘনীভবন ইলেকট্রোড কোর, লেপ এবং ধাতু জোড়ের ঢালাইয়ের পরে এবং প্রচুর পরিমাণে ম্যাগানিজ ক্রোমিয়াম অক্সাইড এবং ক্ষতিকারক ধোঁয়া উৎপন্ন হওয়ার পরে সংঘটিত হয়। ; হালকা এবং শক্তিশালী বিকিরণ উচ্চ তাপমাত্রা এছাড়াও পার্শ্ববর্তী বায়ু ওজোন এবং নাইট্রোজেন অক্সাইড মত বিষাক্ত গ্যাস উৎপন্ন হতে পারে। দরিদ্র বায়ুচলাচল অবস্থার অধীনে দীর্ঘ সময়ের জন্য বৈদ্যুতিক ঢালাই জড়িত। এই বিষাক্ত গ্যাস এবং ধোঁয়া মানুষের শরীর দ্বারা শ্বাস ফেলা হয় এবং মানুষের স্বাস্থ্য উপর একটি নির্দিষ্ট প্রভাব আছে।

সপ্তম, উচ্চতায় কাজ করার সময় পতনের ঝুঁকি আছে

নির্মাণের প্রয়োজনের কারণে, ঢালাই সবসময় ঢালাই অপারেশন আরোহণ করা উচিত। যদি এন্টি-এয়ার হ্রাস নিয়ন্ত্রণ ব্যবস্থাগুলি ভালভাবে সম্পন্ন না হয় তবে মাপকাঠিটি মানানসই নয় এবং এটি গ্রহণের পরে ব্যবহার করা হবে না; বস্তুটি প্রতিরোধ করার জন্য বস্তুর বিরুদ্ধে কাজ করা হবে; ঢালাই এর ব্যক্তিগত নিরাপত্তা সুরক্ষা সচেতনতা শক্তিশালী নয়। যদি আপনি কাজের উপরে আরোহণ করার সময় নিরাপত্তা হেলমেট বা সীট বেল্ট না পরে থাকেন তবে আপনি যদি দুর্ঘটনাজনিত হাঁটা বা অপ্রত্যাশিত বস্তুগুলি সম্মুখীন হন তবে আপনি একটি উচ্চ পতন ঘটতে পারে।

অষ্টম, বিষাক্ত কারণ, সহজে

ওয়েলডারদের প্রায়ই ধাতু পাত্রে, সরঞ্জাম, পাইপ, টাওয়ার, স্টোরেজ ট্যাংক ইত্যাদি বন্ধ বা আধা-বন্ধ জায়গায় প্রবেশ করতে হবে। বিষাক্ত এবং ক্ষতিকারক মাঝারি এবং নিষ্ক্রিয় গ্যাস সংরক্ষণ করা হয়, কাজটি দুর্বলভাবে পরিচালিত হয় একবার, পরিবহন বা উত্পাদিত হয়, প্রতিরক্ষামূলক ব্যবস্থা জায়গায় নেই। শ্রমিকদের বিষাক্ততা বা অক্সিজেন অভাব সৃষ্টি করা সহজ। এই ঘটনাটি পরিমার্জিত এবং রাসায়নিক শিল্পে বেশিরভাগ ক্ষেত্রে ঘটে।

ঢালাই কাজ সুরক্ষা ব্যবস্থা

প্রথম, বিরোধী শক ব্যবস্থা

সাধারণ নীতি হল শরীরের চারিত্রিক শরীরের স্পর্শ থেকে মানুষের শরীরকে প্রতিরোধ করার জন্য নিরোধক, সুরক্ষা, অন্তরণ, ফুটো সুরক্ষা এবং ব্যক্তিগত সুরক্ষার মতো নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা। নির্দিষ্ট পদ্ধতি হল:

1. বৈদ্যুতিক ঢালাই সরঞ্জাম এবং তারের সংযোজন কর্মক্ষমতা কর্মক্ষমতা উন্নত। ঢালাই সরঞ্জাম এবং ক্ষমতা তারের যোগ্যতাসম্পন্ন হতে হবে। বৈদ্যুতিক নিরোধক কর্মক্ষমতা ভোল্টেজ স্তর, পার্শ্ববর্তী পরিবেশ এবং অপারেটিং অবস্থার সাথে সামঞ্জস্যপূর্ণ হওয়া উচিত। সূর্য ও বৃষ্টি প্রতিরোধের জন্য রক্ষণাবেক্ষণ ও রক্ষণাবেক্ষণের জন্য ঢালাই মেশিন বিশেষ কর্মীদের সাথে সজ্জিত করা উচিত। ঢালাই এর বৈদ্যুতিক নিরোধক কর্মক্ষমতা হ্রাস করা হয়।

2. যখন ঢালাই মেরামত করতে ব্যর্থ হয়, কাজ স্থান সরান, যৌথ পরিবর্তন বা সুরক্ষা ডিভাইস প্রতিস্থাপন, ক্ষমতা অপারেশন আগে কাটা বন্ধ করা আবশ্যক।

3. ওয়েলেডারের পাওয়ার সাপ্লাই ইনস্টল করার সময়, বৈদ্যুতিক শক হলে একবার স্বয়ংক্রিয়ভাবে বিদ্যুৎ বন্ধ হয়ে যাবে তা নিশ্চিত করার জন্য ফুটো রক্ষক ইনস্টল করতে ভুলবেন না। ভিজা বা ধাতু পাত্রে, সরঞ্জাম এবং উপাদানগুলিতে ঢালাই করার সময়, 15 মিটারেরও বেশি রেটযুক্ত অপারেটিং বর্তমান এবং 0.1 সেকেন্ডের কম রেটযুক্ত অপারেটিং সময় সহ একটি ফুটো রক্ষক নির্বাচন করা প্রয়োজন।

4. ঢালাই মেশিন হাউজিং এবং সেকেন্ডারি উইন্ডিং সীড তারের প্রান্তের জন্য প্রতিরক্ষামূলক মাটি বা শূন্যতা ব্যবস্থা গ্রহণ করা উচিত। যখন পাওয়ার সাপ্লাই তিন-ফেজ তিন-তারের সিস্টেম বা একক-ফেজ সিস্টেম হয়, সুরক্ষা গ্রাউন্ডিং তারের ইনস্টল করা উচিত, এবং এর প্রতিরোধ মূল্যটি 4 exceed অতিক্রম করা উচিত নয়। যখন পাওয়ার সাপ্লাই একটি তিন-ফেজ চার-তারের নিরপেক্ষ স্থল সিস্টেম, প্রতিরক্ষামূলক নিরপেক্ষ তারের ইনস্টল করা উচিত।

5. শ্রমিকদের বিদ্যুৎ নিরাপত্তা জ্ঞান এবং আত্ম-সুরক্ষা সচেতনতার শিক্ষা শক্তিশালী করা। ঢালাই কাজ যখন এটি অন্তরক জুতা এবং বিশেষ অন্তরক গ্লাভস পরিধান করা প্রয়োজন। বৃষ্টির দিনে খোলা বায়ুতে ঢালাই প্রয়োগ করা নিষিদ্ধ; বিশেষ আর্দ্র স্থানে, মানুষ শুষ্ক কাঠ বা রাবার অন্তরণ শীট দাঁড়ানো আবশ্যক।

6. এটা তারের জন্য ধাতু কাঠামো, পাইপ, রেল এবং অন্যান্য ধাতু সংযোগ ব্যবহার নিষিদ্ধ করা হয়। ধাতু পাত্রে বা বিশেষত ভিজা অবস্থানে সোলারিং, রাস্তার আলো সরবরাহ 1২V এর চেয়েও কম নিরাপদ ভোল্টেজ ব্যবহার করতে হবে।

দ্বিতীয়, অগ্নি এবং বিস্ফোরণ প্রতিরোধ ব্যবস্থা

1. প্রদাহজনক এবং বিস্ফোরক জায়গায় ঢালাই, পূর্বে, অগ্নি পরিচালন পারমিট প্রবিধান অনুযায়ী অগ্রিম পরিচালনা করা উচিত, এবং প্রাসঙ্গিক বিভাগ দ্বারা অনুমোদিত।

কাজ করার জন্য সম্মত হওয়ার পরে, আমাদের কঠোরভাবে "তিনটি আগ্নেয়াস্ত্র" প্রয়োগ করা উচিত।

2. আনুষ্ঠানিক ঢালাইয়ের আগে নিরীক্ষণের নিচে এবং চারপাশে জ্বলন্ত বা বিস্ফোরক পদার্থ আছে কিনা, কর্মক্ষেত্রে পেইন্টের মতো জারা বিরোধী জীবাণু আছে কিনা তা আগে থেকেই সঠিকভাবে পরিচালনা করা উচিত। সংলগ্ন উত্পাদন এলাকা এবং তেল ট্যাংক এলাকার ঢালাই অপারেশনের জন্য, একটি ফায়ারওয়াল তৈরি করা আবশ্যক; যদি উচ্চ-উচ্চতা ঢালাই থাকে, তবে এটি স্প্ল্যাশিং থেকে মঙ্গল প্রতিরোধ করতে এ্যাসেস্টোস বা লোহার সাথে বিচ্ছিন্ন হওয়া উচিত।

3. যদি ঢালাইযোগ্য এবং বিস্ফোরক মাধ্যমের উত্পাদন, সংরক্ষণ ও পরিবহনের যন্ত্র, সরঞ্জাম বা পাইপলাইনগুলিতে ঢালাই করা হয়, তবে এটি সংযুক্ত কিনা তা যাচাই করা দরকার কিনা তা দিয়ে সংযুক্ত সরঞ্জাম এবং পাইপলাইন বন্ধ করা হয় বা ঢালাই করার আগে অন্ধ প্লেট দিয়ে সিল করা হয়; ঢালাই, পরিষ্কার, প্রতিস্থাপন, নমুনা এবং পরীক্ষা, ঢালাই পরে, ঢালাই করা যাবে।

তৃতীয়, বিরোধী বার্ন ব্যবস্থা

1. ঢালাই যখন ঢালাই যখন ঢালাই জন্য গহ্বর এবং insulated জুতা প্রতিরক্ষামূলক overalls, পরতে হবে। উচ্চ বর্তমান ঢালাই ব্যবহার করার সময়, ঢালাই tongs একটি প্রতিরক্ষামূলক কভার দিয়ে সজ্জিত করা উচিত।

2. ফুট এবং শরীরের মধ্যে সরাসরি যোগাযোগ প্রতিরোধ এবং বার্ন কারণ প্রতিরোধের সময় অংশে অ্যাসবেস্টস বোর্ড দিয়ে আচ্ছাদিত করা উচিত।

3. উচ্চ-উচ্চতায় ঢালাইয়ের সময় ইলেক্ট্রোড মাথাগুলি প্রতিস্থাপিত করা উচিত কেন্দ্রীয়ভাবে স্ট্যাক করা উচিত এবং নীচের শ্রমিকদের scalding এড়াতে দূরে নিক্ষেপ করা উচিত নয়।

4. ঢালাই স্লাগ পরিষ্কার যখন প্রতিরক্ষামূলক গগলস পরেন; যখন উচ্চতর উচ্চতাতে ওভারহেড ঢালাই বা অনুভূমিক ঢালাই করা হয়, মঙ্গলের মারাত্মক স্প্ল্যাশের কারণে, বিচ্ছিন্নতা সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করা উচিত।

চতুর্থ, বৈদ্যুতিক-অপটিক ophthalmia প্রতিরোধ করার ব্যবস্থা

ঢালাই বর্তমানের আকারের উপর নির্ভর করে উপযুক্ত মাস্ক গগলস ফিল্টার সঠিক সময়ে ব্যবহার করা উচিত। ঢালাই যখন অন্যান্য ঢালাই শিল্পের রঙিন প্রতিরক্ষামূলক চোখ পরিধান করা উচিত।

পঞ্চম, বিকিরণ প্রতিরোধ ব্যবস্থা

ঢালাই যখন ঢালাই এবং আশেপাশের কর্মীদের প্রতিরক্ষামূলক সরঞ্জাম পরতে হবে। এটি রঙ্গিন আয়না পরা ছাড়া চাপ হালকা সরাসরি পর্যবেক্ষণ ছাড়া বৈদ্যুতিক ঢালাই মাস্ক পরিধান নিষিদ্ধ করা হয়; চামড়া এক্সপোজার কমিয়ে, গ্রীষ্মে বৈদ্যুতিক ঢালাই জন্য শর্টস এবং ছোট squats পরিধান নিষিদ্ধ করা হয়; এবং উদ্ভাসিত ত্বকে ইউভি সুরক্ষা ক্রিম আবেদন।

ছয়, ক্ষতিকর গ্যাস এবং ধোঁয়া প্রতিরোধ করার ব্যবস্থা

1. যুক্তিসংগতভাবে ঢালাই প্রক্রিয়া ডিজাইন, ধাতু ধারক মধ্যে ঢালাই পরিমাণ কমাতে একক পার্শ্বযুক্ত ঢালাই ডবল পার্শ্বযুক্ত গঠন প্রক্রিয়া ব্যবহার করার চেষ্টা করুন।

2. যদি ঢালাইয়ের কাজটি একটি ছোট বা বন্ধ কন্টেইনারে সঞ্চালিত হয়, তাহলে ক্ষতিকারক গ্যাসগুলির ঘনত্ব হ্রাস এবং কর্মক্ষেত্রের ঘনত্বের জন্য জোরপূর্বক বায়ুচলাচল ব্যবস্থা গ্রহণ করা উচিত।

3. ক্ষতিকারক গ্যাস এবং ধোঁয়া ঢালাই কর্মীদের এক্সপোজার সুযোগ হ্রাস যতটা সম্ভব ম্যানুয়াল ঢালাই এর স্বয়ংক্রিয় ঢালাই এবং আধা স্বয়ংক্রিয় ঢালাই ব্যবহার করুন।

4. কর্মক্ষেত্রের ক্ষতিকারক ধুলো উপাদান কমাতে কম ধুলো, কম বিষাক্ত ঢালাই রড ব্যবহার করুন।

5. ঢালাইয়ের সময়, ভeldের এবং অন্যান্য লোকেদের ধোঁয়া ও ধূলিকণা শ্বাস-প্রশ্বাস কমাতে ধুলো-প্রমাণ মুখোশ পরিধান করা উচিত।

সপ্তম, বিরোধী উচ্চ পতন ব্যবস্থা

ঢালাই নিয়মিত শারীরিক পরীক্ষা সঞ্চালন করতে হবে। হাইপারটেনশন, হৃদরোগ, মৃগীরোগ ইত্যাদি ইতিহাস সহ যে কেউই আরোহণ থেকে নিষিদ্ধ। যখন ঢালাই উপরে উঠে, তখন সেটি সিট বেল্টটি সঠিকভাবে স্থাপন করা এবং সুরক্ষা হেলমেট পরতে হবে। ঢালাই করার আগে, আরোহণ অপারেশন বিন্দু এবং পার্শ্ববর্তী পরিবেশটি পরীক্ষা করুন, পাদদেশটি স্থিতিশীল, নিরাপদ * কিনা তা যাচাই করুন, এবং নিরাপত্তার সুরক্ষা সুবিধা যেমন স্কাইফোল্ডিং নিরাপত্তা প্রয়োজনীয়তা পূরণ করে কিনা। যদি প্রয়োজন হয়, কাজ অধীনে এবং চারপাশে একটি নিরাপত্তা নেট টান। এটি হস্তান্তর আসে যখন আলাদা সুরক্ষা ব্যবস্থা গ্রহণ করা উচিত।

অষ্টম, বিরোধী বিষাক্ততা, ধোঁয়াশা ব্যবস্থা

1। যেখানে গুদাম, সরঞ্জাম, পাইপলাইন, টাওয়ার, ট্যাঙ্ক ইত্যাদি বন্ধ বা আধা-বন্ধ জায়গায় স্থানান্তর করা হয় যেখানে বিষাক্ত এবং ক্ষতিকারক মাঝারি বা নিষ্ক্রিয় গ্যাসের সাথে সংরক্ষণ, পরিবহন বা উৎপাদিত হয়, সমস্ত প্রক্রিয়াজাত সরঞ্জাম সংযুক্ত এটা অপারেশন আগে কাটা করা আবশ্যক। পরিস্কারকরণ, বিশুদ্ধকরণ, প্রতিস্থাপন এবং সরঞ্জাম অপারেশন পারমিটের বিধান অনুযায়ী স্যাম্পলিং এবং বিশ্লেষণের পরে অপারেশনটি প্রবেশের যোগ্য।

2. স্বাভাবিক পরিস্থিতিতে, এটি প্রতি 4 বার একবার বিশ্লেষণ করা উচিত। শর্ত পরিবর্তন হলে, এটি যে কোন সময় নমুনা এবং বিশ্লেষণ করা উচিত। একই সময়ে, সাইটটি জরুরি ব্যবহারের জন্য উপযুক্ত পরিমাণে বায়ু (অক্সিজেন) গ্যাস শ্বাসযন্ত্রের সাথে সজ্জিত করা উচিত।

3. অপারেশন প্রক্রিয়া বিশেষ ব্যক্তির নিরাপত্তা পর্যবেক্ষণ দ্বারা সঞ্চালিত করা উচিত, এবং ঢালাই নিয়মিত অন্তর্বর্তী সময়ে কাজ ঘোরানো উচিত। শক্তিশালী বায়ুচলাচল এবং অক্সিজেন অভাবের জন্য সরঞ্জামগুলির জন্য, হাইপোক্সিয়া এবং ঘনত্ব প্রতিরোধ করতে অক্সিজেন সম্পূরক (কোন সরাসরি অক্সিজেন অনুমোদিত নয়) বাধ্যতামূলক বায়ুচলাচল ব্যবহার করুন।

Https://www.safttofootwear.com