পা আঘাত এবং নিরাপত্তা জুতা গুরুত্ব

- May 16, 2019-

মানুষের দেহের ওজনকে সমর্থন করা এবং সমর্থন করা দুইটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। যাইহোক, পা একটি অংশ যা আরো দুর্বল এবং প্রায়ই উপেক্ষা করা হয়। শ্রমিক সুরক্ষা এবং আত্ম-সুরক্ষা সম্পর্কে জনগণের সচেতনতা বৃদ্ধি পেয়েছে, তাদের পায়ের সুরক্ষা ধীরে ধীরে স্বীকৃত হয়েছে।


স্লিপস এবং ফসলগুলি কাজের সাথে সম্পর্কিত দুর্ঘটনার প্রধান কারণ বলে মনে করা হয়। প্রায় 17% অক্ষমতা দুর্ঘটনা মোট সংখ্যা, যা প্রতি বছর 180,000 ক্ষেত্রে উচ্চ হিসাবে ঘটে। একই সময়ে, দ্বিতীয় স্থানে এটি কর্মক্ষেত্রে মৃত্যুর কারণ। 13%, দুর্ঘটনার মোট সংখ্যা প্রতি বছর 1,037 ক্ষেত্রে পৌঁছেছেন। অতএব, এটা যথেষ্ট মনোযোগ দেওয়া উচিত।



পা আঘাত শ্রেণীবিভাগ


কর্মক্ষেত্রে, পাটির ক্ষতি নিম্নলিখিত ধরণের রূপে সংক্ষেপিত করা যেতে পারে: প্রভাব, প্রভাব - পায়ে আঘাত করা একটি ভারী বা তীব্র বস্তু পায়ে আঘাত বা পঞ্চাশ হতে পারে, যখন শক্ত বস্তুর সাথে সংঘর্ষের সময় পায়ের ফাটল এছাড়াও ঘটবে। স্লিপ - তেল, পানি বা রাসায়নিকের সাথে মেঝেতে হাঁটলে শরীরের ভারসাম্যহীনতা হতে পারে


নিরাপত্তা জুতা গুরুত্ব


সাধারণভাবে, নিম্নলিখিত পরিবেশে কর্মীদের নিরাপত্তা পাদুকা পরতে হবে:


পতন এবং ঘূর্ণায়মান বস্তুর কারণে বা ইলেক্ট্রোম্যাগনেটিক এক্সপোজারের কারণে পরিবেশটি পাদদেশে একচেটিয়া থাকতে পারে;


কিছু ভারী বস্তু হ্যান্ডলিং যা পড়ে যেতে পারে (যেমন লাগেজ, ভারী সরঞ্জাম, ইত্যাদি) নিরাপত্তা বা প্রভাব সুরক্ষা সহ নিরাপত্তা পাদুকা দিয়ে পরিধান করা উচিত;


নখ, স্ক্রু, স্ক্র্যাপিং ইত্যাদির জন্য কিছু তীক্ষ্ণ বস্তু, কাজের সময় সম্মুখীন হতে পারে;


কর্ম পরিবেশের স্থলে, বেশ কিছু ভারী বস্তু রয়েছে যা সহজে রোল করতে পারে (পায়ে রোল হতে পারে), এবং এটি বিরোধী-সংকোচনের জুতা পরতে হবে;


ইলেকট্রিকীয়দের বিশেষ পেশার জন্য, বিশেষ ধরনের পরিবাহী বা অন্তরক পাদুকা ব্যবহার করা আবশ্যক।


নিরাপত্তা জুতা প্রধান কর্মক্ষমতা


(1) Baotou প্রভাব প্রতিরোধের


প্রভাব পরীক্ষা একটি নির্দিষ্ট ওজন একটি ইস্পাত প্রভাব হাতুড়ি দিয়ে সম্পন্ন করা হবে। পায়ের টুপি টুপিটি যখন প্রভাবিত হয় তখন পায়ের টুপি ক্যাপের নিচে ফাঁকটির উচ্চতা নির্দিষ্ট মানের চেয়ে কম হবে এবং তীক্ষ্ণতা পরীক্ষা অক্ষের দিক থেকে কোন তীক্ষ্ণ ক্র্যাক দেখাবে না। এটা মান্য করা যে জাতীয় মান ওজন, নির্দিষ্টকরণ, প্রভাব উচ্চতা এবং পরীক্ষা মেশিন নির্মাণের উপর বিভিন্ন নিয়ম আছে। প্রকৃত পরীক্ষা বিশিষ্ট করা উচিত। (শ্রম জুতা প্রস্তুতকারক)


(2) পঞ্চাশ প্রতিরোধের


পরীক্ষা মেশিন একটি চাপ প্লেট দিয়ে সজ্জিত করা হয় যা পরীক্ষা পেরেক মাউন্ট করা হয়। পরীক্ষা পেরেক একটি কাটা বন্ধ টিপ সঙ্গে একটি টিপ, এবং পেরেক মাথা এর কঠোরতা 60HRC চেয়ে বড় হওয়া উচিত। একমাত্র নমুনা টেস্টিং মেশিনের চ্যাসিগুলিতে এমন অবস্থানে রাখা হয় যে পরীক্ষার পেরেকটি আউটসোলের মাধ্যমে বিদ্ধ করা যেতে পারে এবং পরীক্ষার পেরেকটি 10 মিমি / মিনিটের ± 3 মিমি / মিনিটের গতিতে একমাত্র ভেতরে ঢুকে যায় সম্পন্ন হয়. গ্রেট বল। পরীক্ষার জন্য প্রতিটি একমাত্র চারটি পয়েন্ট নির্বাচন করা হয় (অন্তত একটি হিলের মধ্যে রয়েছে), প্রতিটি বিন্দু 30 মিমি ব্যাসের কম নয় এবং অভ্যন্তরীণ নীচের প্রান্তের দূরত্ব 10 মিমি এর চেয়েও বেশি। বিরোধী-স্লিপ ব্লক নীচে ব্লক মধ্যে বিদ্ধ করা উচিত। চারটি পয়েন্ট দুইটি উদ্ভিদ নীচে প্রান্ত লাইনের 10-15 মিমি মধ্যে পরীক্ষা করা উচিত। আর্দ্রতা ফলাফল প্রভাবিত করে, পরীক্ষা নিরীক্ষার আগে 16 ± 1 ঘন্টা জন্য 20 ডিগ্রি সেলসিয়াস ± 2 ডিগ্রি সেলসিয়াস জলে নিমজ্জিত করা উচিত।


(3) পরিবাহী জুতা এবং বিরোধী স্ট্যাটিক জুতা বৈদ্যুতিক বৈশিষ্ট্য


জুতা নমুনা শুষ্ক ও ভিজা বায়ুমণ্ডলে সংযোজিত হওয়ার পর, পরিষ্কার ইস্পাত বলটি মানব জুতার মধ্যে ভরা হয় এবং ধাতব প্রোব ডিভাইসে স্থাপন করা হয় এবং প্রথম দুটি প্রোব এবং তৃতীয় প্রোবের নির্ধারিত প্রতিরোধের পরীক্ষক ব্যবহার করে পরিমাপ করা হয়। মধ্যে প্রতিরোধ। স্বাভাবিক পরিস্থিতিতে, পরিবাহী জুতা প্রয়োজন l00K ohms চেয়ে বড় হওয়া উচিত নয়; বিরোধী স্ট্যাটিক জুতা প্রয়োজন 100K ওহম এবং 100 এম ওহম মধ্যে হওয়া উচিত।