পা আঘাত আঘাত কারণ এবং উৎপাদন প্রক্রিয়া শ্রম বীমা জুতা গুরুত্ব

- Apr 14, 2019-



উৎপাদন সময় ফুট আঘাত কারণ


1. বস্তু আঘাত বা puncture আঘাত ফ্যাক্টর

এটি সবচেয়ে সাধারণ আঘাত ফ্যাক্টর। যন্ত্রপাতি শিল্পের উত্পাদন বা নির্মাণ প্রক্রিয়ার মধ্যে, ধাতব শিল্প, নির্মাণ শিল্প, ইত্যাদি, প্রায়ই পতিত হয় বা নখ এবং তীক্ষ্ণ বস্তু স্থলভাগে ছড়িয়ে পড়ে, যা পায়ের আঙ্গুলকে আঘাত করবে বা তোলাকে আঘাত করবে।


2. উচ্চ এবং নিম্ন তাপমাত্রা ক্ষতি

গন্ধ, ঢালাই, ধাতু প্রক্রিয়াকরণ, ককিং, রাসায়নিক চুল্লি এবং অন্যান্য কর্মস্থলগুলিতে, কেবলমাত্র পরিবেষ্টিত তাপমাত্রা উচ্চ নয়, তপ্ত তাপও, ফুট রোস্ট করা, পায়ের উপর স্প্ল্যাশ করা গরম পদার্থ বা পুড়ে যাওয়া জলে ঢুকে যাওয়া। ঠান্ডা অঞ্চলে, বিশেষ করে শীতের বহিরঙ্গন নির্মাণে, জলবায়ু তাপমাত্রা শূন্য থেকে কম, এমনকি ২0 থেকে 30 ডিগ্রী পর্যন্ত পৌঁছে যায়। পা নিম্ন তাপমাত্রা দ্বারা প্রভাবিত হয় এবং ফ্রস্টবাইট, কার্যকারিতা হ্রাস ঘটবে।


3. রাসায়নিক (অ্যাসিড বেস) ক্ষতি

রাসায়নিক উদ্ভিদ, কাগজ মিলস, অ লৌহঘটিত গন্ধ, ব্যাটারি উত্পাদন এবং অন্যান্য স্থানে, অপারেটররা প্রায়শই অ্যাসিড-বেস সমাধানগুলির সাথে যোগাযোগ করতে আসে, যা দুর্ঘটনা সৃষ্টি করে যার ফলে এসিড এবং ক্ষার দ্বারা ফুট পুড়ে যায়।


4. বৈদ্যুতিক শক আঘাত

এটি শিল্প দুর্ঘটনায় একটি সাধারণ আঘাত ফ্যাক্টর এবং বৈদ্যুতিক শক এবং অ যোগাযোগ বৈদ্যুতিক আঘাত বিভক্ত করা যেতে পারে। পূর্বে প্রধানত বর্তমান আঘাত, যা হৃদরোগ, শ্বাসযন্ত্র, এবং স্নায়ুতন্ত্রের মতো মানব শরীরের অভ্যন্তরীণ টিস্যুগুলিকে ক্ষতিগ্রস্ত করতে পারে। হালকা লোকেদের আকুপাংচার এবং পর্কুসনের ধারণা রয়েছে, এবং কমা পর্যন্ত কম্পন, আঠালো, উচ্চ রক্তচাপ এবং অ্যারিথমিমিয়া রয়েছে; গুরুতর ক্ষেত্রে, ভেন্ট্রিকুলার ফাইব্রিলেশন, কার্ডিয়াক গ্রেফতার, শ্বাসযন্ত্র স্থগিতকরণ, এবং এমনকি মৃত্যু হতে পারে। পরেরটি প্রধানত চাপ আঘাত, যা ডট ইমপ্রিন্টিং এবং ত্বকের কার্বনাইজেশন দ্বারা চিহ্নিত করা হয়। গুরুতর ক্ষেত্রে, এটি পেশী, হাড় এবং অভ্যন্তরীণ অঙ্গে গভীর হতে পারে। গবেষকগণের ইলেক্ট্রোফিজিওলজিক্যাল ফিজিওলজি দেখিয়েছেন যে প্রাপ্তবয়স্ক পুরুষদের জন্য মানব অনুভুতির বর্তমান 1.1 মি। এবং পুরুষের জন্য 0.71.1 এমএ। বর্তমানের তুলনায় গড় পুরুষ প্রাপ্তবয়স্ক 16 এমএ এবং গড় প্রাপ্তবয়স্ক মহিলা 10.5 মি। যখন বৈদ্যুতিক শক বর্তমান বর্তমানের চেয়ে বেশি হয়, তখন বৈদ্যুতিক শক বিদ্যুৎ সরবরাহ থেকে নিজেকে মুক্ত করতে পারে না। যদি বাহ্যিক শক্তি না থাকে, তাহলে বৈদ্যুতিক শক সময় দীর্ঘায়িত হবে এবং মৃত্যুর বিপদ ঘটবে।


5. স্ট্যাটিক ক্ষতি

মানুষের শরীরের স্ট্যাটিক বিদ্যুতের ক্ষতি প্রধানত মানসিক বাধা, ভয় দ্বারা সৃষ্ট, এবং মেশিনে হাত ঘূর্ণায়মান বা উচ্চতা থেকে নেমে যাওয়ার মতো দ্বিতীয় দুর্ঘটনার কারণ হতে পারে। উপরন্তু, ত্বক বার্ন এবং ডার্মাটাইটিস স্ট্যাটিক ক্লিক দ্বারা সৃষ্ট হতে পারে। স্ট্যাটিক বিদ্যুতের প্রধান বিপত্তি হলো জমজমাট এবং বিস্ফোরক দুর্ঘটনার ঘটনা।


6. জোরপূর্বক অবস্থান

এটি প্রধানত নিম্ন-স্তরীয় ভূগর্ভস্থ রাস্তাঘাটের অপারেশন, যেখানে হাঁটু হাঁটতে হাঁটতে বা ঘুরে ঘুরে ঘুরে ঘুরে, হাঁটু যৌথের ব্রেসাইটিস সৃষ্টি করে।



শ্রম বীমা জুতা গুরুত্ব


বিভিন্ন উৎপাদন প্রক্রিয়ার বিভিন্ন ক্ষতির কারণগুলির মধ্যে, স্যাফটিটিও বিভিন্ন ধরণের সমাধান সরবরাহ করে:


এন্টি-স্মারক জুতা: পতনশীল বস্তু দ্বারা সৃষ্ট ক্ষতি সমাধানের জন্য।


এন্টি-পাঞ্চর প্রতিরক্ষামূলক জুতো: সoles ভেদ করে তোলার ক্ষতিগুলি সমাধান করতে।


উচ্চ তাপমাত্রা প্রতিরক্ষামূলক জুতা: কঠোর পরিবেশে উচ্চ তাপমাত্রা ক্ষতি সমাধানের জন্য।


অ্যাসিড এবং ক্ষার প্রতিরোধী জুতা: অ্যাসিড এবং ক্ষার ক্ষতি সমাধান।


অনিশ্চিত প্রতিরক্ষামূলক জুতা: বৈদ্যুতিক শক ক্ষতি সমাধান।


এন্টি স্ট্যাটিক রক্ষাকারী জুতা: ইলেকট্রস্ট্যাটিক বিপত্তি সমাধানের জন্য শরীরের স্থিতিশীল বিদ্যুৎ তৈরি করুন।


অ স্লিপ প্রতিরক্ষামূলক জুতা: স্লিপ ক্ষতি সমাধান।