গবেষণাগারে এসিড এবং ক্ষার প্রতিরোধী জুতা জন্য শ্রম সুরক্ষা

- Dec 01, 2018-

পরীক্ষাগারটি পরীক্ষামূলক শিক্ষণ এবং বৈজ্ঞানিক গবেষণার জন্য একটি গুরুত্বপূর্ণ জায়গা। সাম্প্রতিক বছরগুলিতে ক্রমাগত রাসায়নিক দুর্ঘটনার নিরাপত্তা বিপদগুলি বিবেচনায়, ল্যাবরেটরিজ (বা বিশ্লেষণ কক্ষ, পরীক্ষাগার), পরীক্ষাগার সুরক্ষা এবং শ্রম সুরক্ষা ব্যবস্থাপনা ব্যবস্থাগুলি শক্তিশালী করা প্রয়োজন। তাই, ল্যাবরেটরিতে কর্মরত কর্মীদের জন্য, তাদের নিরাপত্তার জন্য, তাদের এন্টি স্ট্যাটিক এসিড এবং ক্ষার প্রতিরোধী সুরক্ষা জুতা পরিধান করতে হবে।


পরীক্ষাগার সাধারণত একটি নির্বীজিত ধুলো মুক্ত পরীক্ষা প্রয়োজন। বিরোধী স্ট্যাটিক নিরাপত্তা জুতা পরা শ্রমিকদের বায়ু মধ্যে স্থগিত কণা ঘনত্ব, নিয়ন্ত্রণ দূষণ নিয়ন্ত্রণ, এবং স্ট্যাটিক বিপদ কমাতে পারে। অ্যান্টি-স্ট্যাটিক সুরক্ষা জুতাগুলি অ্যান্টি-স্ট্যাটিক এবং পরিবাহী সোলস, জ্বলন্ত এবং বিস্ফোরক কাজ পরিবেশ এবং কর্মশালায় পরিষ্কার, ধুলো-মুক্ত এবং নির্বীজনযুক্ত স্ট্যাটিক বিপদগুলি হ্রাস ও নির্মূল করার জন্য সুরক্ষা জুতা।


গবেষণাগার সাধারণত শক্তিশালী অ্যাসিড এবং ক্ষারীয় তরল পদার্থকে স্ট্যাক করে এবং কিছু শ্রমিককে রাসায়নিক পরীক্ষাগুলিতে এই রাসায়নিকগুলি ব্যবহার করতে হবে, যাতে তারা ফুট এবং পায়ে রাসায়নিক স্প্ল্যাশের ঝুঁকি হ্রাস করার জন্য এসিড প্রতিরোধী সুরক্ষা জুতা পরিধান করে। অ্যাসিড এবং ক্ষার প্রতিরোধী সুরক্ষা জুতাগুলিতে এসিড এবং ক্ষার প্রতিরোধের কারণ রয়েছে, এগুলি এসিড এবং ক্ষার এবং ক্ষয়প্রাপ্তির সাথে পরিবেশের পরিবেশে ফুট সুরক্ষার জন্য ব্যবহার করা হয় এবং এগুলি এসিড এবং ক্ষারযুক্ত রাসায়নিকগুলিকে ক্ষতিগ্রস্ত হতে প্রতিরোধ করে এমন সুরক্ষা জুতা।


পরিষ্কার এবং পরিষ্কার পরীক্ষাগার নিশ্চিত করার জন্য, পরীক্ষামূলক পণ্য দূষণকারী দ্বারা প্রভাবিত হয় না। অ্যান্টি-স্ট্যাটিক সুরক্ষা জুতো পরা গবেষণাগার কর্মীরা কার্যকরভাবে পরীক্ষাগার ধুলো কণার দূষণ নিয়ন্ত্রণ করতে পারে এবং ইলেকট্রস্ট্যাটিক শোষণের কারণে পরীক্ষামূলক পণ্যগুলি ক্ষতিগ্রস্ত হতে পারে। ক্ষতির ডিগ্রী, এবং ল্যাবরেটরি পরিষ্কার কাজের এলাকা দূষণে শরীরের নিজস্ব আন্দোলনকে হ্রাস বা হ্রাস করতে পারে।


একই সময়ে, ল্যাবরেটরি কর্মীরা অ্যাসিড এবং ক্ষার প্রতিরোধের সুরক্ষা জুতা পরিধান করে, যা পরীক্ষার সময় ক্ষতিকারক রাসায়নিক স্প্ল্যাশিংয়ের বিপদ বা পায়ে হাঁটতে পারে এবং পরীক্ষামূলক কর্মীদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে পারে।