খনির কাজ নিরাপত্তা শ্রম সুরক্ষা

- Dec 20, 2018-

আধুনিক খনির শিল্প আর মাটিতে খনন করা হয় না। এতে ভূগর্ভস্থ বা উপরে মাটি খনন, খনি অপারেশন এবং সমস্ত সহায়ক কাজ যা সাধারণত খনি সাইট বা খনি সাইটের কাছাকাছি সম্পন্ন করা হয় যেমন কিলিং উপকরণ, যেমন মিলিং, সুবিধা এবং চিকিত্সা। , এই বিষয়শ্রেণীতে সব কার্যকলাপ। নিরাপত্তা সমস্যা সবসময় খনির শিল্পে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হয়েছে। বিশেষত বর্তমান ভূগর্ভস্থ খনির জন্য, যদিও আধুনিক খনির শিল্পটি কয়েক দশক আগে এটির চেয়ে নিরাপদ ছিল, দুর্ঘটনাগুলি প্রায়শই ঘটে থাকে, তাই এটি পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকা আবশ্যক। এর


খনির অপারেশনে খনির খনির ক্ষেত্রে গভীর গর্ত গ্রহণের খনির পদ্ধতিটি এখানে প্রধানত গ্রহণ করা হয় এবং গব অঞ্চলের দিকে অগ্রসর হওয়ার প্রয়োজন হয় এবং ক্ষতিকারক ক্ষতিকারক ক্ষয়ক্ষতির উপরে খননকারীকে সহজ করে দেওয়া সহজ। খনি শ্রমিকদের। পায়ের পাতার মোজাবিশেষ এবং মাথা, তাই তারা নিরাপত্তা-শ্বাসরোধী ফাংশন সঙ্গে জুতা এবং একটি নিরাপত্তা শিরস্ত্রাণ পরতে হবে। এন্টি-স্ম্যাশিং ফাংশন সহ নিরাপত্তা জুতাগুলি একটি অভ্যন্তরীণ মাথার সাথে সজ্জিত, যা অঙ্গুলি উপর একটি নির্দিষ্ট প্রভাবশালী শক্তিকে প্রতিরোধ করে এবং অভ্যন্তরের মাথার জুতা এবং জুতাগুলির মধ্যে স্থাপন করা হয়, যা বস্তুর ক্ষতিকে হ্রাস করতে পারে পা.


একটি উচ্চ ঝুঁকি শিল্প হিসাবে, খনির জটিল ভূতাত্ত্বিক অবস্থার সম্মুখীন। স্টপে ব্যবহৃত সরঞ্জামগুলিতে শিলা ড্রিলস, লোডার, ট্রান্সপোর্ট যানবাহন ইত্যাদি রয়েছে। খনির প্রক্রিয়া চলাকালীন, অজ্ঞাত পরিমান ধাতু শাঁস এবং যান্ত্রিক সরঞ্জামগুলি পাঁজর ভেঙ্গে দিতে পারে, তাই এন্টি-ভেদিং নিরাপত্তা পরিধান করুন। জুতা এছাড়াও অপরিহার্য। বিরোধী ছিদ্র সুরক্ষা জুতাগুলি পাতার উপরে স্থাপিত ইস্পাত শীটগুলির দ্বারা তৈরি করা হয় যাতে বিভিন্ন তীক্ষ্ণ বস্তু দ্বারা ফুটো হওয়ার কারণে পা আটকাতে পারে এবং পায়ের নিরাপত্তার জন্য কার্যকরভাবে কার্যকর করা যেতে পারে।


খনির কাজগুলির বৈশিষ্ট্যের পরিপ্রেক্ষিতে, খনির কোম্পানিগুলি কেবল নিরাপত্তা সুরক্ষা কাজকে বাড়িয়ে তুলবে না, তবে বিভিন্ন নিরাপত্তা কার্যক্রম বাস্তবায়নে পুরোপুরি প্রচার করবে, সব কর্মচারীদের নিরাপত্তা সচেতনতা জোরদার করবে এবং নিরাপত্তা জুতা যেমন নিরাপত্তা জুতা ব্যবহার করবে এবং শ্রমিকদের জন্য overalls। নিয়মিত এবং বিশেষ নিরাপত্তা পরিদর্শন পরিচালনা, সমস্ত উত্পাদন লিঙ্ক এবং অবস্থানের উপর ব্যাপক তদন্ত পরিচালনা, এবং একটি সময়মত সম্ভাব্য নিরাপত্তা বিপত্তি নিষ্কাশন।


একই সময়ে, এটি নিরাপত্তা ধারণাগুলিতে কর্মচারীদের প্রশিক্ষণ মনোযোগ দেয় এবং সেই পরিস্থিতিটি নির্মূল করে যার ফলে কর্মচারীরা এন্টি-স্ম্যাশিং এবং প্যাচার-প্রমাণ নিরাপত্তা জুতা পরিধান করে না, যাতে প্রত্যেক কর্মচারী সচেতনভাবে সুরক্ষা প্রবিধানগুলি পালন করে এবং লক্ষ্য অর্জন করে খনির উদ্যোগের জন্য "শূন্য আঘাত"। , তাদের নিজস্ব নিরাপত্তা দায়িত্ব পূরণ এবং নিজেদের এবং তাদের সহকর্মীদের নিরাপত্তা নিশ্চিত।