আরো ব্যক্তিগত সুরক্ষা, কম পেশাগত আঘাতের!

- Dec 16, 2018-

2016 সালে একটি নির্মাণ সাইটে একটি নির্মাণ সাইটে, একটি কর্মী হঠাৎ পড়ে এবং একটি দীর্ঘ ইস্পাত বার তার পা ফুটো। ঘটনাস্থলে কর্মীরা পুলিশের কাছে যায়, এবং অগ্নিনির্বাপক কর্মকর্তা ও সৈন্য ও চিকিৎসক উদ্ধার করে আহতদের চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়। এই দুর্ঘটনাটি, কারণ শ্রমিকটি ধ্বংসাবশেষের নিরাপত্তা জুতা পরা হয়, তাই পায়ের আঘাত বড় নয়, সে ভাগ্যবান, কিন্তু নির্মাণ সাইটে বিভিন্ন নিরাপত্তা ঝুঁকিগুলির মুখে আপনি কি কখনও ভয় অনুভব করেছেন?


আপনার দ্বারা উপেক্ষা করা হচ্ছে যে কিছু নিরাপত্তা বিপদ হতে পারে। এখন আমি আপনাকে স্মরণ করিয়ে কয়েকটি সাধারণ পেশাগত আঘাত এবং পরামর্শ তালিকাবদ্ধ করেছি। অনেক পেশাগত বিপদ আছে, এবং এটি অগ্রিম জানা গুরুত্বপূর্ণ!


1, ধুলো diffuse, নিমুকোনিসিস কারণ সহজ!


স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যান অনুযায়ী, দেশে আনুমানিক 1.2 মিলিয়ন নিউমোনিয়োনিস রোগী রয়েছে এবং প্রতি বছর ২300 রোগী নিমোকোনিসিস রোগে মারা যায়, যার মধ্যে রয়েছে নির্মাণ সাইটটিতে নিউমোনিনিস রোগীদের।


সুপারিশ: একটি ধূলিমলিন কাজ পরিবেশে, আপনি ধুলো দীর্ঘমেয়াদী ইনহেলেশন দ্বারা সৃষ্ট নিউমোনিকোনিস এড়াতে ভাল রক্ষাকারী প্রভাব দিয়ে একটি মাস্ক পরিধান করা উচিত।


২, বস্তু ভেঙ্গে বা পায়ে আঘাত পায়, পায়ে আঘাত সহজ!


কর্মীরা যখন কাজ করে তখন নির্দিষ্ট সময়ে নিরাপত্তা জুতা পরেন না। যখন মাটিতে উচ্চ উচ্চতায় বস্তু বা ধ্বংসাবশেষ থাকে, তখন পায়ে আঘাত ও গুরুতর আঘাতের সৃষ্টি করা সহজ।


সুপারিশ: জটিল কাজের পরিবেশে, অপ্রত্যাশিত পরিস্থিতিতে এবং পায়ে আঘাতের কারণে আপনার পায়ে হুমকি এড়ানোর জন্য সুরক্ষা জুতা এবং শ্রম বীমা জুতা যেমন সুরক্ষা জুতা পরিধান করা উচিত।


3, রাসায়নিক বিষাক্ত বিষাক্ত মানুষের বিষাক্ততার কারণ!


নির্মাণ সাইটে অনেক কাঁচামাল অবশ্যই অনিশ্চিতভাবে সীসা, বুধ, বেনজিন, ক্লোরিন ইত্যাদি রাসায়নিক বিষাক্ত পদার্থ ধারণ করবে। একবার প্রকাশ হয়ে গেলে, মানুষ শীঘ্রই ত্বকের মাধ্যমে পুরো শরীরের দিকে নিয়ে যায় এবং রক্ত সঞ্চালনে শ্বাস নেয়, যার ফলে তীব্র বিষাক্ততা হয়। দীর্ঘস্থায়ী বিষাক্ততা।


সুপারিশ: বিষাক্ত রাসায়নিকের প্রবণতার পরিবেশে, জীবাণু প্রতিরোধে বিষাক্ত রাসায়নিকের বিষাক্ত এক্সপোজারের কারণে বিষাক্ত এড়াতে প্রতিরক্ষামূলক প্রভাব এবং প্রতিরক্ষামূলক প্রতিরক্ষামূলক মুখোশের সাহায্যে প্রতিরক্ষামূলক পোশাক পরিধান করা উচিত।


4, বস্তুর স্প্ল্যাশ, চোখ আঘাত সহজ!


প্রাসঙ্গিক তথ্য অনুযায়ী, নির্মাণ সাইটে শ্রমিকদের চোখ ক্ষতি প্রতি বছর শিল্পের অর্ধেকের বেশি শিল্পের জন্য। অনেক কর্মী এক চোখ বা দুটি চোখ আঘাত পেয়েছেন, এমনকি গুরুতর ক্ষেত্রে অন্ধত্ব নেতৃত্বে হয়েছে।


সুপারিশ: কাজ চলাকালীন, আপনি স্প্ল্যাশ দ্বারা সৃষ্ট চোখের ক্ষতি এড়ানোর জন্য বিরোধী শক প্রভাব সহ প্রতিরক্ষামূলক চশমা পরতে হবে।


পেশাগত স্বাস্থ্যের দিকে মনোযোগ দিন, শ্রম বীমা পণ্যগুলির ব্যবহার সম্পর্কে আপনার সচেতনতা উন্নত করুন এবং আপনার দৈনন্দিন জীবনে প্রয়োজনীয় নিরাপত্তা সুরক্ষা পণ্যগুলি পরিধানে মনোযোগ দিন। তাই আপনার ব্যক্তিগত সুরক্ষা একটু বেশি, কম পেশাগত আঘাত!