রাবার শ্রেণীবিভাগ

- Oct 15, 2018-

ফর্ম অনুযায়ী, এটি ব্লক রাবার, লেটেক, তরল রাবার এবং গুঁড়া রাবার বিভক্ত করা হয়। আঠা দুধ রাবার একটি আঠাল জলীয় ছড়িয়ে হয়; তরল রাবার একটি রাবার oligomer হয়, যা vulcanized হচ্ছে সাধারণত একটি viscous তরল; পাউডার রাবার প্রস্তুতি এবং প্রক্রিয়াকরণ সহজতর একটি গুঁড়া মধ্যে প্রক্রিয়া করা হয়। 1960-এর দশকে উন্নত থার্মোলোস্টিক রাবারটি রাসায়নিক ভলকানাইজেশন ছাড়াই একটি থার্মোপ্লাস্টিক প্রক্রিয়াজাতকরণ পদ্ধতি দ্বারা গঠিত হয়েছিল। রাবার তার ব্যবহার অনুযায়ী সাধারণ এবং বিশেষ ধরনের বিভক্ত করা হয়। এটি একটি অন্তরক এবং বিদ্যুৎ সঞ্চালন করা সহজ নয়, তবে এটি ভিজা বা ভিন্ন তাপমাত্রায় এটি একটি কন্ডাকটর হতে পারে। সঞ্চালন একটি পদার্থ ভিতরে অণু বা আয়ন সঙ্গে ইলেক্ট্রন সঞ্চালনের জন্য একটি সহজ শর্ত। কাঁচামালের উৎস এবং পদ্ধতির মতে: রাবারকে দুটি বিভাগে বিভক্ত করা যেতে পারে: প্রাকৃতিক রাবার এবং সিন্থেটিক রাবার। প্রাকৃতিক রাবার খরচ 1/3, এবং সিন্থেটিক রাবার খরচ 2/3 জন্য অ্যাকাউন্ট।

রাবারের চেহারা অনুসারে রাবারকে চারটি ভাগে বিভক্ত করা যেতে পারে: কঠিন রাবার (শুষ্ক রাবার নামেও পরিচিত), দুধের রাবার (লেটেক হিসাবে পরিচিত), তরল রাবার এবং গুঁড়া রাবার।

রবারের বৈশিষ্ট্য এবং ব্যবহার অনুসারে: প্রাকৃতিক রাবার ছাড়াও, সিন্থেটিক রাবার সাধারণ সিন্থেটিক রাবার, আধা জেনেরিক সিন্থেটিক রাবার, বিশেষ সিন্থেটিক রাবার এবং বিশেষ সিন্থেটিক রাবারে বিভক্ত করা যেতে পারে।

রাবারের শারীরিক রূপ অনুসারে: রাবার শক্ত রাবার এবং নরম রাবার, কাঁচা রাবার এবং রাবার যৌগিক বিভক্ত করা যায়।