রাবার উন্নয়ন

- Oct 15, 2018-

রাবার শিল্প জাতীয় অর্থনীতির গুরুত্বপূর্ণ মৌলিক শিল্পগুলির মধ্যে একটি। এটি কেবল দৈনিক জীবনের জন্য প্রয়োজনীয় নয় যা দৈনিক জীবনের জন্য অপরিহার্য, ঔষধজাত পণ্যগুলির মতো লাইট-ডিউটি রবার পণ্য এবং ভারী শিল্পের জন্য বিভিন্ন রবার উত্পাদন সরঞ্জাম বা রাবার অংশ এবং খনির, পরিবহন, নির্মাণ, যন্ত্রপাতি, ইলেকট্রনিক্সগুলির মতো উদীয়মান শিল্পগুলি সরবরাহ করে না। , ইত্যাদি দেখা যায় যে রাবার শিল্পে অনেক ধরণের পণ্য রয়েছে এবং পশ্চাদপদ শিল্প খুব বিস্তৃত।

সাম্প্রতিক বছরগুলিতে, রাবার শিল্প অনেক উন্নয়ন অর্জন করেছে। উপ-সেক্টরগুলি ক্রমশ বাড়ছে, এবং নতুন রাবার সাব-সেক্টর দ্রুত উন্নতি করছে। একই সাথে, রাবার শিল্পে পরিবেশ, সম্পদ, বিপর্যয় এবং উদ্ভাবনের মতো সমস্যা রয়েছে।

২004 সালে দেশে প্রাকৃতিক রবার রোপণের মোট এলাকা ছিল 696,200 হেক্টর, খোলা কাটিয়া এলাকা 451,900 হেক্টর এবং শুকরের রাবারের উৎপাদন 573,300 টন। তাদের মধ্যে, কৃষি রাবারের রোপণ এলাকা ছিল 411,000 হেক্টর, এবং বেসরকারি খাত ছিল 285,200 হেক্টর, যা দেশের মোট রাবার এলাকার 59.03% এবং 40.97%।

২005 সালে, হাইনান 50 বছরের বিরল খরা এবং একটি টাইফুন দুর্যোগ থেকে ভুগছিলেন যা কখনও 100 বছরে ঘটেনি এবং প্রাকৃতিক রাবার উত্পাদন কঠোর আঘাত পেয়েছিল। গার্হস্থ্য প্রাকৃতিক রাবার রোপণ ও প্রক্রিয়াজাতকরণের উন্নয়ন সম্ভাবনা এবং স্ব-সম্পূরকতা বৃদ্ধির লক্ষ্যে, চীনের রাবার শিল্পটি জাতীয় নিরাপত্তা, শক্তি সংরক্ষণ, পরিবেশগত সুরক্ষা এবং পরিচ্ছন্ন উত্পাদন নির্দেশিকাগুলি বাস্তবায়নের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালিয়েছে এবং উল্লেখযোগ্য ফলাফল অর্জন করেছে। । বিশেষত, রাবার সহায়তাকারী শিল্প সক্রিয়ভাবে পণ্য কাঠামো সমন্বয় করেছে, এবং সবুজ পরিবেশগত সুরক্ষা additives উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। অ্যান্টিঅক্সিডেন্টগুলির চমৎকার জাতের অনুপাত 80% পৌঁছেছে, অ্যাক্সিলারেটর 50% পৌঁছেছে এবং বিষাক্ত, ক্ষতিকর এবং অত্যন্ত কার্সিনোজেনিক NOBS উত্পাদন কার্যকরভাবে নিয়ন্ত্রণ করা হয়েছে। বর্জ্য রাবারের ব্যাপক ব্যবহার হার 65% ছাড়িয়ে গেছে এবং পুনর্ব্যবহৃত রাবার এবং রাবার পাউডারের প্রক্রিয়াকরণ ও ব্যবহার ক্ষেত্রটি বিস্তৃত হয়েছে।