সুরক্ষা জুতা শ্রম সুরক্ষা পণ্য একটি গুরুত্বপূর্ণ অংশ

- Dec 17, 2018-

অনেক ধরনের শ্রম সুরক্ষা পণ্য যেমন নিরাপত্তা হেলমেট, শিল্প ও খনির জুতা, অ-স্লিপ গ্লাভস, ইনসুলিউটেড জুতা, ওভারলগুলি ইত্যাদি রয়েছে, তবে নিরাপত্তা জুতা প্রায়ই কাজের সময় ব্যবহৃত হয়। এটি শ্রমিকদের রক্ষা করার জন্য একটি প্রয়োজনীয় শ্রম সুরক্ষা পণ্য।


কর্মক্ষেত্রে বা জীবনকালে, যখন শ্রমিকরা সরঞ্জামগুলি ব্যবহার করে এবং ভারী বস্তু বহন করে, তখন সাধারণত পায়ের কাজ সর্বনিম্ন অবস্থানে থাকে, তাই পায়গুলি সহজেই ভারী, শক্ত, কৌণিক বস্তু দ্বারা সহজেই ফুটো এবং ছিটকে যায়। নিরাপত্তা জুতা পরা শ্রমিক এই বিপত্তি কমাতে পারেন।


সুরক্ষা জুতো ধাতু স্ট্যাম্পিং, ইলেক্ট্রোপ্লটিং রাসায়নিক, যান্ত্রিক সরঞ্জাম উত্পাদন, মুদ্রণ ও প্যাকেজিং, এবং ইস্পাত জাহাজ নির্মানের উত্পাদন কর্মশালা এবং বহিরাগত কঠোর পরিবেশ দ্বারা প্রভাবিত আঞ্চলিক বিপদগুলির পা রক্ষা করার জন্য শ্রম সুরক্ষা পণ্যগুলির একটি ধরনের। কারণ নিরাপদ জুতাগুলি তুষারের উপরে বিশেষ উপাদানগুলির ইস্পাত শীটগুলি দিয়ে তীরগুলিকে ভেদ করে এবং স্টাফের নীচে ক্ষতির কারণে তীব্র বস্তুগুলিকে আটকাতে পারে। নিরাপত্তা জুতা ব্যাপকভাবে বিভিন্ন ধারালো বস্তুর থেকে স্টাব ক্ষত প্রতিরোধ করতে পা সুরক্ষা জন্য ব্যবহার করা হয়। তারা প্রধানত খনির, যন্ত্রপাতি, নির্মাণ, ধাতুবিদ্যা, ফসল, পরিবহন এবং অন্যান্য শিল্পে ব্যবহৃত হয়।


নিরাপত্তা জুতা অস্তিত্ব সব ধরনের ভারী বস্তু, ধারালো বস্তু, উচ্চ তাপমাত্রা এবং স্ট্যাটিক বিদ্যুৎ থেকে মানুষের রক্ষা করা হয়। এটা মানুষের জীবনে একটি অপরিহার্য শ্রম সুরক্ষা পণ্য। এটা মানুষের পা কাজের জন্য নিরাপদ। গোল্ড ঢাল।


নিরাপত্তা জুতা ভূমিকা শ্রম সুরক্ষা পণ্য তার অবস্থান নির্ধারণ করে, কাজেই অপারেটরদের কাজের সময় প্রয়োজন হিসাবে নিরাপত্তা জুতা পরিধান করা উচিত, নিরাপত্তা সচেতনতা উন্নত করা এবং শ্রম বিপদ কমাতে।