নিরাপত্তা জুতা, প্রতিরক্ষামূলক জুতা, ইস্পাত পা সুরক্ষা, সুরক্ষা ব্যবস্থা

- Nov 16, 2018-


নিরাপত্তা জুতা সাধারণত শ্রম বীমা জুতা বলা হয়, এবং নিরাপত্তা জুতা সাধারণত বিরোধী-ধ্বংসাবশেষ জুতা এবং ইস্পাত জুতা পড়ুন। কঠোরভাবে বলছে, নিরাপত্তা জুতা প্রতিরক্ষামূলক পায়ের সুরক্ষার সুরক্ষা জুতা, বিরোধী স্ট্যাটিক নিরাপত্তা জুতা, বৈদ্যুতিক নিরোধক নিরাপত্তা জুতা, উচ্চ তাপমাত্রা নিরাপত্তা জুতা, ইত্যাদি বিভক্ত করা হয়, কিন্তু সবচেয়ে সাধারণভাবে ব্যবহৃত জুতা সুরক্ষা সুরক্ষা জুতা হয়, যা বন্যা নিয়ন্ত্রণ । জুতো, কারণ এন্টি-স্ম্যাশিং জুতাগুলির সামনে সাধারণত স্টিলের টুপি ক্যাপ থাকে, তাই এটি সাধারণত স্টিল-টোড জুতা হিসাবে পরিচিত। নিরাপত্তা জুতা রক্ষণাবেক্ষণ সাধারণ ফ্যাশন জুতা রক্ষণাবেক্ষণ হিসাবে মূলত একই। ঘন ঘন Wipe, এটা পরিষ্কার রাখা, এবং প্রায়ই নিরাপত্তা জুতা জীবন প্রসারিত জুতা পালিশ ব্যবহার।


তেল বা স্প্ল্যাশিং তেল ব্যবহার করা হয় যেখানে এলাকায় নিরাপত্তা জুতা স্ট্যান্ডার্ড তেল প্রমাণ জুতা ব্যবহার করুন; ওয়াটারপ্রুফ জুতা কর্মক্ষেত্রে ব্যবহৃত হয় যেখানে পানি বা স্প্ল্যাশিং ওয়াটার ব্যবহার করা হয়; এবং ঠান্ডা প্রমাণ জুতো হ্রাস প্রতিরোধের জন্য কম তাপমাত্রা কর্মীদের পা সুরক্ষা জন্য ব্যবহৃত হয়। এন্টি ভেদন জুতা বিভিন্ন ধারালো বস্তুর থেকে স্টাব ক্ষত প্রতিরোধ করতে পা সুরক্ষা জন্য ব্যবহার করা হয়। এন্টি-স্ম্যাশিং জুতাগুলির মূল ফাংশনটি হ্রাস পায় এমন বস্তুকে আঘাত করা থেকে রক্ষা করা। জুতা সামনে মাথা একটি প্রতিরোধী উপাদান প্রভাব আছে। ইস্পাত তৈরির জুতাগুলির প্রধান কার্যটি জ্বলন্ত এবং puncturing প্রতিরোধ করা হয়। এটি একটি নির্দিষ্ট স্ট্যাটিক চাপ সহ্য করতে এবং নির্দিষ্ট তাপমাত্রা সহ্য করতে সক্ষম হওয়া উচিত এবং জ্বলন্ত নয়। এই জুতা smelting, চুল্লি, ঢালাই লোহা এবং তাই জন্য উপযুক্ত। উপরের ছাড়াও কিছু বিশেষ জুতা রয়েছে যেমন ক্যানভাস, অ্যাসবেস্টস এবং অ্যালুমিনিয়াম ফিল্ম কভার। সুরক্ষা জুতা নির্বাচন এবং রক্ষণাবেক্ষণ সুরক্ষা জুতা নির্বাচন কাজ পরিবেশ প্রকৃতি এবং বিপত্তি ডিগ্রী উপর ভিত্তি করে করা উচিত। প্রতিরক্ষামূলক জুতা একটি পণ্য সার্টিফিকেট এবং পণ্য বিশেষ উল্লেখ থাকতে হবে। ব্যবহারের আগে ব্যবহৃত শর্ত অনুযায়ী নির্দেশাবলী পড়ুন, এবং পদ্ধতি সঠিক হতে হবে।


বিশেষ প্রতিরক্ষামূলক জুতাগুলি পরীক্ষা করা উচিত এবং ব্যবহারের পরে পরিষ্কার এবং একটি নন-দূষণকারী ও শুষ্ক জায়গায় সংরক্ষণ করা উচিত।


নির্বাচন এবং প্রতিরক্ষামূলক পাদুকা ব্যবহার


(1) প্রতিরক্ষামূলক পাদুকা যথোপযুক্ত সৃষ্টিকর্তা ছাড়াও, পাটি মাপসই করা এবং এটি পরিধানে আরামদায়ক করা গুরুত্বপূর্ণ। সাবধানে উপযুক্ত জুতা আকার নির্বাচন করা গুরুত্বপূর্ণ।

(2) প্রতিরক্ষামূলক জুতাগুলিতে একটি অ-স্লিপ নকশা থাকা উচিত নয়, এটি কেবল মানুষের পায়ের আঘাত থেকে রক্ষা করতে হবে, তবে অপারেটর দ্বারা হ্রাস হওয়া দুর্ঘটনাগুলি প্রতিরোধ করতে হবে।

(3) বিভিন্ন পারফরম্যান্সের সাথে প্রতিরক্ষামূলক জুতাগুলি অবশ্যই তাদের নিজ নিজ প্রতিরক্ষামূলক কর্মক্ষমতা সম্পর্কিত প্রযুক্তিগত সূচকগুলি পূরণ করতে হবে, যেমন পায়ের পাতার টুকরোগুলো নষ্ট হয় না, ফুসকুড়িগুলি নষ্ট হয় না এবং অন্তরণ প্রয়োজন। কিন্তু নিরাপত্তা জুতা omnipotent হয় না।

(4) সুরক্ষা জুতা ব্যবহার করার আগে সতর্ক পরিদর্শন বা পরীক্ষা করা উচিত। বৈদ্যুতিক এবং এসিড বেস অপারেশন, ক্ষতিগ্রস্ত এবং ফাটল প্রতিরক্ষামূলক জুতা বিপজ্জনক।

(5) সুরক্ষা জুতা সঠিকভাবে ব্যবহার করার পরে রাখা উচিত। রাবার জুতো জল বা জীবাণুমুক্ত সঙ্গে rinsed করা উচিত এবং সেবা জীবন প্রসারিত শুকানো উচিত।