নিরাপত্তা জুতা এবং নিরাপত্তা জুতা কেনার জ্ঞান শ্রমিকদের গুরুত্ব

- Mar 17, 2019-

প্রাসঙ্গিক পরিসংখ্যান অনুযায়ী, পায়ে আঘাত হ'ল কর্মস্থলগুলিতে মৃত্যুর দ্বিতীয় বৃহত্তম কারণ, প্রায় 13% অ্যাকাউন্টিং। পতন, পতন, পতন, ঝলসানি, অগ্নিসংযোগ, ক্ষয়প্রাপ্ত বস্তুর স্প্ল্যাশিং, তীব্র বস্তুর ছিদ্র এবং বৈদ্যুতিক শক এবং স্ট্যাটিক বিদ্যুতের শিল্প দুর্ঘটনার কারণে, পায়ে আঘাতের কারণে পেশাগত স্বাস্থ্য হয়ে উঠেছে। দ্বিতীয় হত্যাকারী।


অতএব, কাজ এ নিরাপত্তা জুতা পরা বিশেষ করে গুরুত্বপূর্ণ। তাছাড়া, শ্রমিকদের জন্য উপযুক্ত নিরাপত্তা জুতাগুলির একটি জুড়ি নির্বাচন করা কেবল তাদের নিরাপত্তা রক্ষা করে না, বরং কাজের সাথে সম্পর্কিত দুর্ঘটনার ফ্রিকোয়েন্সিগুলিও হ্রাস করে। সংরক্ষিত চিকিৎসা খরচ এবং সময় খরচ সংরক্ষিত উল্লেখযোগ্য।


নিরাপত্তা জুতা নিরাপত্তা জুতা এবং প্রতিরক্ষামূলক জুতা জন্য একটি সাধারণ শব্দ। তারা সাধারণত বিভিন্ন আঘাতের জায়গায় ফুট এবং পা রক্ষা করার জন্য ব্যবহৃত হয়। নিরাপত্তা জুতা কাজের পরিবেশ অনুযায়ী নির্বাচন করা উচিত, এবং নিরাপত্তা জুতা এর কার্যকরী প্রয়োজনীয়তা বিভিন্ন অবস্থানের মধ্যে ভিন্ন। তাই কিভাবে আমরা শ্রমিকদের উপযুক্ত নিরাপত্তা জুতা একটি জোড়া চয়ন করতে পারি?


নিরাপত্তা জুতা ক্রয় প্রাথমিকভাবে কার্যকারিতা সঙ্গে উদ্বিগ্ন হয়।


সুরক্ষা জুতা সাধারণত ছয় বিভাগে বিভক্ত হয়: বৈদ্যুতিক নিরোধক, অ্যান্টি-স্ট্যাটিক, অ্যাসিড এবং ক্ষার প্রতিরোধী, পাঞ্চ-প্রমাণ, গোড়ালি সুরক্ষা, সাধারণ সুরক্ষা জুতা, ভাল তেল, বিরোধী-ক্ষুদ্র, বিরোধী-স্ট্যাটিক, বিরোধী-ভেদন, অ্যাসিড এবং ক্ষার প্রতিরোধ এবং অন্তরণ। যেমন বৈশিষ্ট্য, ব্যাপকভাবে যন্ত্রপাতি, ধাতুবিদ্যা, নির্মাণ, রাসায়নিক, ফার্মাসিউটিকাল, খনির, তেল, বিদ্যুৎ এবং অন্যান্য শিল্পে ব্যবহৃত।


পাইপলাইন নির্মাণ কর্মীদের সাধারণত অ্যাসিড, ক্ষার, তেল, স্লিপ এবং জল প্রতিরোধী নিরাপত্তা জুতা পরেন। নির্মাণ কর্মীদের একটি জটিল কাজ পরিবেশ আছে। বিভিন্ন ফাংশন সঙ্গে জুতা বিভিন্ন কাজ অনুযায়ী প্রয়োজন হয়। সবচেয়ে প্রয়োজনীয় ফাংশন বিরোধী ক্ষুদ্র এবং বিরোধী প্রতিরক্ষা হয়। ভেদন, অ স্লিপ; বৈদ্যুতিক নিরোধক বা বৈদ্যুতিক কাজ বৈদ্যুতিক অন্তরণ প্রয়োজন।


কার্যকরী প্রয়োজনীয়তা প্রাথমিক বিবেচনা ছাড়াও, নিরাপত্তা জুতা পছন্দ এছাড়াও আরাম বিবেচনা করা উচিত। চমৎকার সুরক্ষা সুরক্ষা সত্ত্বেও, ভারী সুরক্ষা জুতা একটি জোড়া, শ্রমিক পরিধান করতে ইচ্ছুক হয় না। অতএব, নিরাপত্তা জুতা আরাম একটি গুরুত্বপূর্ণ ক্রয় সূচক।


নিরাপত্তা জুতা এছাড়াও আরাম বিবেচনা করা উচিত


1. জুতা টাইপ: অর্থাৎ, জুতার দৈর্ঘ্য এবং প্রস্থ, জুতা শরীরের প্রস্থ এবং শক্ততা পা দিয়ে সঠিক কিনা;


2, উপরের: চামড়ার নরমতা প্রাকৃতিক এবং হাঁটার সময় উপযুক্ত হতে পারে;


3, জুতার অবস্থা: পুরো জুতা ফুট ফুট, আলগা এবং বন্ধ, নমনীয় ছাড়া আঘাত পায়ে রাখতে পারেন;


4, ভিতরের প্যাড: কম্পন-সক্রিয় ফাংশন সঠিক ব্যবহার, ঘাম-শোষণ ফাংশন, ম্যাসেজ ফাংশন, স্বাস্থ্যের যত্ন ফাংশন গঠন;


5, আস্তরণের: বায়ুচলাচল, ওয়াটারপ্রুফ, উষ্ণ ফাংশন, পরিবেশ বান্ধব কার্যকরী উপকরণ সঠিক ব্যবহার কিনা;


6. একক: এটি আঞ্চলিক এবং বিভিন্ন পরিবেশের জন্য বিভিন্ন স্তর স্তর এবং বিরোধী-স্কিড প্রয়োজনীয়তা ব্যবহার করার জন্য উপযুক্ত। উদাহরণস্বরূপ: অপেক্ষাকৃত নন-স্লিপ, লাইটওয়েট সাবস্ট্রেট এবং অসামান্য কম্পন-প্রমাণ ফাংশন সহ ভাল পরিবেশ। বহিরঙ্গন সাইট পরিবেশ বিরোধী-স্লিপ, পরিধান-প্রতিরোধী সাবস্ট্রট সঙ্গে শক্তিশালী হয় এবং কঠোর পরিবেশ সহ্য করতে পারে।


নিরাপত্তা জুতা কেনার একটি স্ট্যান্ডার্ড ব্র্যান্ড মাধ্যমে হতে হবে।


সুরক্ষা প্রতিরক্ষামূলক জুতা উচ্চ-কারিগরি এবং উচ্চ মূল্য-যোগ করা পাদুকা পণ্য। নিরাপত্তা প্রতিরক্ষামূলক জুতা উত্পাদন প্রক্রিয়া কাঁচামাল, সহায়ক উপকরণ, রাসায়নিক উপকরণ এবং যান্ত্রিক সরঞ্জাম উপর উচ্চ প্রয়োজনীয়তা আছে। দেশ নিরাপত্তা জুতা জন্য বিভিন্ন নিরাপত্তা সার্টিফিকেশন মান আছে। তাদের মধ্যে, চীনা নিরাপত্তা জুতা মান মূলত ইউরোপীয় মান রেফারেন্স সঙ্গে প্রণয়ন করা হয়। অতএব, নিরাপত্তা জুতা ক্রয় যখন তারা নিরাপত্তা জুতা পাস কিনা তা চেক করা উচিত।


উপরের তিনটি পয়েন্টের মাধ্যমে, আমি বিশ্বাস করি যে আপনি নিজেকে উপযুক্ত সুরক্ষা জুতো সরবরাহ করতে পারবেন। ভাল সুরক্ষা জুতাগুলি আপনাকে নিরাপদ, মন শান্ত এবং মনের শান্তি থেকে অনেক দূরে দেয়, কারণ এটি কেবল নিজের জন্যই নয়, নিজের জন্যও দায়ী। পরিবারের দায়িত্ব