নিয়মিত নিরাপত্তা জুতা পরিবর্তন প্রয়োজন

- Mar 07, 2019-


মেয়াদ শেষ হওয়া নিরাপত্তা জুতা একটি নিরাপত্তা বিপত্তি poses


বর্তমানে, অনেক কোম্পানি প্রবিধান অনুযায়ী প্রতিরক্ষামূলক নিরাপত্তা জুতা সঙ্গে কর্মীদের সজ্জিত করা হয়েছে। যাইহোক, এটি বোঝা যায় যে যদিও কিছু প্রতিষ্ঠান কর্মচারীদের জন্য সুরক্ষা সুরক্ষা জুতা সরবরাহ করে, তবে তারা এক ক্রয়ের পরে নিয়ন্ত্রণে থাকবে না এবং এটি দীর্ঘ সময়ের জন্য প্রতিস্থাপিত হবে না। আসলে, প্রযুক্তির বিকাশ এবং কাজের পদ্ধতিগুলির উন্নতির সাথে সাথে নতুন পরিবেশের অধীনে কিছু নিরাপত্তা জুতা দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করা যাবে না। নিরাপত্তার জুতাগুলি এমন পর্যায়ে ক্ষতিগ্রস্ত হয়েছে যেখানে তারা খুব কমই ব্যবহার করা যেতে পারে, এবং তারা সময় নষ্ট হয় না। কর্মীরা তাদের কাজের সময় সব সময়ে নিরাপত্তা জুতা পরেন না, যা নিরাপত্তার জন্য একটি দুর্দান্ত লুকানো বিপদ সৃষ্টি করে।


নিরাপত্তা জুতা অন্যান্য জুতা এবং সরঞ্জাম থেকে ভিন্ন। তারা ঐচ্ছিক নয় বা নৈমিত্তিকভাবে পরিচালনা করা যেতে পারে। ক্ষতিগ্রস্ত এবং স্ক্র্যাপড হওয়া নিরাপত্তা জুতাগুলি কেবল তাদের রক্ষা করতে পারে না, তবে এমন কর্মীদেরও তৈরি করে, যারা এই পরিস্থিতিটি বুঝতে পারে না, তারা মানসিক ইঙ্গিত দেয় এবং মনে করে যে তারা শ্রম সুরক্ষা সম্পন্ন করেছে এবং চিন্তার মধ্যে লুকানো বিপদ রয়েছে। অতএব, লুকানো বিপদগুলির কারণে দুর্ঘটনাগুলি এড়ানোর জন্য, সংস্থার নিরাপদ উত্পাদন নিশ্চিত করার জন্য, নিয়োগকর্তাকে অবশ্যই জাতীয় প্রয়োজনীয়তা এবং পণ্য ব্যবহারের সময় অনুযায়ী ক্ষতিগ্রস্ত বিশেষ শ্রম সুরক্ষা নিবন্ধ, নিরাপত্তা জুতা, হেলমেট এবং নিরাপত্তা পোশাক প্রতিস্থাপন করতে হবে। ।


কোম্পানি ভাঙা নিরাপত্তা জুতা কেন কারণ


কেন এন্টারপ্রাইজের কর্মচারীরা এখনও মেয়াদপূর্তি ক্ষতিগ্রস্ত নিরাপত্তা জুতাগুলি ব্যবহার করছেন, অর্থনৈতিক সুবিধাগুলির অন্ধ সাধনা ছাড়াও, এবং এই ব্যয়টি সুস্পষ্ট অর্থনৈতিক সুবিধা নিয়ে আসে না, অন্যান্য কারণও রয়েছে।

প্রথম কেনার জন্য কারণ। ক্রয় করার সময় কোম্পানি বিশেষ ক্রয় কর্মীদের পাঠাবে। অনেক ক্রেতা পেশাদার নন, এবং তারা ক্রয় করার আগে সম্পূরক জ্ঞান বা প্রাসঙ্গিক জ্ঞানের পরামর্শ দেন নি এবং অবশেষে অনুপযুক্ত পণ্যগুলি কিনেছেন। উদাহরণস্বরূপ, যদি আপনি রাসায়নিক সংস্থার জন্য অ্যাসিড এবং ক্ষার-প্রতিরোধী সুরক্ষা জুতা কিনতে চান, আপনি নির্মাণ কোম্পানিগুলির জন্য বিরোধী-ক্ষুদ্র এবং প্যাচার-প্রমাণ নিরাপত্তা জুতাগুলি কিনুন। আপনি ক্রয় যখন, আপনি উত্পাদন তারিখ এবং শৈশব জীবন মনোযোগ দিতে না। মানচিত্র সস্তা, এবং ফলাফল শীঘ্রই ফিরে কেনা হয়। ক্রয় কর্মীদের পণ্য নির্বাচন করুন। এটি মানের গুণমানের উপর ভিত্তি করে নয়, তবে সরবরাহকারীদের পছন্দ যারা নিজেদের সাথে ভাল সম্পর্ক রাখে, অযোগ্য পণ্যগুলি কিনে নেয়। এই ভাবে ক্রয় পণ্য তাদের নিজস্ব সমস্যা আছে। তারা প্রয়োজনীয়তা অনুযায়ী শীঘ্রই scrapped করা হবে। তারা ব্যবহার করা যাবে না, এমনকি যদি, তারা স্ক্র্যাপ করা হবে। বর্জ্য এবং ক্ষতির কারণ নষ্ট করার জন্য, কর্মচারী ব্যবহার করার জন্য কোম্পানীর স্কাল্প স্খলন আছে।


কর্মচারীদের জন্য ক্ষতিগ্রস্ত মেয়াদ শেষ নিরাপত্তা জুতা ব্যবহার এড়াতে কিভাবে


মেয়াদ শেষ হওয়া মেয়াদ শেষ হওয়া নিরাপত্তার জুতা ব্যবহারের সাথে জড়িত দুর্ঘটনাগুলি এড়ানোর জন্য, কোম্পানিগুলিকে প্রথমে নিরাপদ উত্পাদনর জন্য নিরাপত্তা জুতাগুলির গুরুত্ব স্বীকার করতে হবে। কর্মচারীদের পরিদর্শন সঙ্গে সামলাতে না শুধুমাত্র নিরাপত্তা জুতা ব্যবহার করা যাক। মুখোমুখি প্রকৌশল জন্য, এটি কর্মীদের ব্যক্তিগত নিরাপত্তা এবং দীর্ঘমেয়াদী উন্নয়নের উন্নয়নের বিষয়ে একটি প্রধান ঘটনা। অতএব, সংগ্রহ থেকে পরিচালনার ক্ষেত্রে, এন্টারপ্রাইজের সকল দিকগুলি যত্ন নেওয়া যায় না এবং অল্প অর্থ সঞ্চয় করার প্রয়োজন নেই। আমি কর্মচারীদের জন্য মানের নিরাপত্তা জুতা কিনতে বা প্রতিস্থাপন করতে ইচ্ছুক নই। অবশ্যই, এর অর্থ এই নয় যে যতক্ষণ পর্যন্ত নতুন নিরাপত্তা জুতা বাজারে বাজারে উপস্থিত হয়, ততক্ষণ তাদের তাদের কর্মচারীদের সাথে তাদের প্রতিস্থাপন করতে হবে। কর্মীদের নিরাপত্তার উপর ভিত্তি করে যুক্তিসঙ্গত সিদ্ধান্ত নেওয়ার প্রয়োজন। ক্রয় নিরাপত্তা জুতা একটি খুব গুরুত্বপূর্ণ কাজ। এটি একটি সহজ কাজ হিসাবে গণ্য করা যাবে না। পাঠানো ক্রয় কর্মীদের শ্রমের সুরক্ষা সম্পর্কে জ্ঞান থাকতে হবে, পণ্যগুলির গুণমান সনাক্ত করতে পারে এবং যোগ্য নির্মাতাদের কাছে রাষ্ট্রের প্রয়োজনীয়তা পূরণ করতে হবে। পণ্য। পণ্য ফিরে কেনা হয়, একবার এবং সব জন্য এটি করা যাবে না। এটা সময় চেক করা আবশ্যক, এবং মানের সমস্যা ঘটতে সময় সময় প্রতিস্থাপিত করা উচিত। অবশ্যই, উদ্যোগগুলি উপযুক্ত শ্রম বীমা পণ্য কিনতে পারে তা নিশ্চিত করার জন্য, সংশ্লিষ্ট রাজ্য বিভাগগুলি বাজারে শ্রম সুরক্ষা পণ্যগুলির তত্ত্বাবধান ও পরিচালনার ক্ষেত্রে একটি ভাল কাজ করতে হবে। বাজারের অর্থনীতির উন্নয়নে এবং নতুন প্রক্রিয়াগুলির উদ্ভব, আইন ও বিধিগুলির উন্নতি এবং উন্নতি এবং উদ্যোগের জন্য একটি ভাল বাজার পরিবেশ তৈরির ক্ষেত্রে বিশেষ মনোযোগ দেওয়া উচিত।