বন্য শিকার দক্ষতা

- Oct 18, 2018-

আপনি বন্য শিকার বা বন্য অন্বেষণ করা হয় কিনা, এটা বন্য শিকার পদ্ধতি মাস্টার করা গুরুত্বপূর্ণ। শিকারীরা পূর্ণ লোড দিয়ে বাড়ি ফিরে আসতে পারে এবং বিপদজনক অবস্থায় অনুসন্ধানকারীরা নিজেদের রক্ষা করতে পারে।

tq_14878200861715

1. বন্য শিকার

বেদনাদায়ক মানুষের জন্য বন্য প্রাণী খাদ্যের একটি গুরুত্বপূর্ণ উৎস। কষ্টের ক্ষেত্রে, এমনকি জীবন বাঁচানোর রাশন থাকলেও, ভোজ্য গাছ সংগ্রহ করা হয় এবং প্রাকৃতিক ভোজ্য প্রাণী যতটা সম্ভব ব্যবহার করা উচিত। প্রকৃতিতে খাওয়া যেতে পারে এমন প্রাণীদের প্রজাতি হল: পশু, মাছ, পাখি, সরীসৃপ (যেমন সাপ, ছত্রাক, শামুক ইত্যাদি), পাশাপাশি বড় পোকামাকড় (যেমন মাইট, পিঁপড় ইত্যাদি)। এই প্রাণী পুষ্টি সমৃদ্ধ।

2. শিকার trails জন্য খুঁজছেন

সন্ধানের প্রথম জিনিস হল যেখানে পশুদের নিপীড়িত করা হয়: শিকার, পদার্থ, ক্রস, পানির স্থান ইত্যাদির পদচিহ্ন ইত্যাদি। শিকারের ট্রেসগুলি প্রায়ই স্প্রিংস, প্রবাহ, হ্রদ, স্থানগুলি স্থাপন করে এবং আশ্রয়কেন্দ্র।

সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল পদাঙ্কটি তাজা বা পুরাতন কিনা তা সনাক্ত করা। শীতে ফুটপাত নির্ধারণ করা কঠিন নয়। তুষারের কারণে, নতুন পদচিহ্নগুলি সর্বদা সুনির্দিষ্টভাবে সংজ্ঞায়িত, ছোট পাগলাটে প্রান্তের পায়ে প্রান্তে থাকে; পায়ের ছাপ বরাবর ছোট বরফ ভর সঙ্গে আলগা তুষার ,. পাখি এবং ক্ষুদ্র প্রাণীদের পদচিহ্নগুলি ঠান্ডা, হালকাভাবে বিচ্ছিন্ন এবং এমনকি দুই-আঙ্গুলের গ্লাভসগুলির কারণে ছোট বাসা তৈরি করে; এবং পুরাতন পদচিহ্ন কম তাপমাত্রায় বরফ গঠন। ভিজা মাটিতে, পদচিহ্নের তাজাতাও নির্ধারণ করা হয় কিনা রূপরেখাটি স্পষ্ট। তাজা ফুট প্রিন্টগুলিতে প্রায়ই অল্প পরিমাণে পানি থাকে যা প্রায়শই সূর্যের আলোকে আলোকিত হয়, কিন্তু 1 বা 2 দিন পর, এটি তার আলোকে হারায় এবং অন্ধকার হয়ে যায় এবং পায়ের ছাপের পানি ধীরে ধীরে অদৃশ্য হয়ে যায়। গ্রীষ্মের সকালে, তাজা পাদদেশগুলি প্রায়ই তুষারপাতের শিশিরের ড্রপগুলি ছেড়ে দেয়, যা সূর্য বের হওয়ার সাথে সাথেই বাষ্পীভূত হয়।

সাধারণত, বিয়ারগুলি খোলা ঘাসের পরিষ্কার এলাকায় সুস্পষ্ট ট্রেসগুলি ছেড়ে দেবে, যেমন বীজতলার বীজের বীজ, ছোট প্রাণীগুলির ডোপারিং, এবং বিয়ারের গর্ত বা গরুর মাংস।

প্রাণীগুলি মরুভূমিতে, পানির কাছাকাছি, ক্যানিয়নগুলিতে, নিচু এলাকায় বা নদীঘরে পাওয়া যেতে পারে। যেমন খরগোশ, ফিশেন্ট, মরুভূমি শিয়াল, কোয়েট, মরুভূমি ভেড়া ইত্যাদি। সাধারণত, প্রাণী সবসময় পানির প্রান্ত এবং সূর্যোদয় ঘাসে যায়, যত তাড়াতাড়ি সম্ভব তাদের পেটগুলি পূরণ করে। যখন এটি গরম হয়, এটি একটি লুকানো জায়গায় থাকে এবং সন্ধ্যায়, এটি আশ্রয় বা আশেপাশের গুহায় ফিরে আসে। একটি উজ্জ্বল চাঁদ আলো রাতে, প্রাণী খাদ্য জন্য বেরিয়ে আসেন। অতএব, শিকারের জন্য সেরা সময় সকালে এবং সন্ধ্যায় হয়। এই সময়ে, কেবলমাত্র অনেক প্রাণীই নয়, পানির উত্স, জঙ্গলের খোলা জায়গা এবং পর্বত পাসের কাছাকাছিও পাওয়া যায়। বৃষ্টির দিনে শিকারকে লুকানোর জায়গা খুঁজে বের করা কঠিন।

3. চকচকে ambush শিকার

বন্য প্রাণীদের গন্ধ এবং শ্রবণ একটি খুব সংবেদনশীল ইন্দ্রিয় আছে। তাদের চুম্বন যখন তারা খুব সতর্কতা অবলম্বন করা আবশ্যক, নির্দিষ্ট দক্ষতা এবং ধৈর্য প্রয়োজন।

শুষ্ক জঙ্গলে শিকারে হামলা চালানোর সময়, আপনার পায়ে বন ধ্বংসাবশেষ একটি শব্দ তৈরি করবে এবং শিকার বা পাখিকে সতর্ক করবে। শব্দ জঙ্গলে পর্যন্ত ভ্রমণ করতে পারেন। এই সময়ে, প্রাণীদের আকৃষ্ট করার জন্য এবং শক্তি সংরক্ষণের জন্য কাছাকাছি ঝোপের মধ্যে লুকানো শেড নির্মাণ করা ভাল। শিকার কার্যকলাপের তলদেশে থাকা উচিত, বাতাসের বিরুদ্ধে আক্রমণ করা, যাতে শিকার আপনার গন্ধ গন্ধ না পারে, বায়ু শব্দটির বিস্তারের পক্ষে সহায়ক নয়। অভিযান শিকার জন্য অপেক্ষা করতে ambush যখন শান্ত হতে। আপনি শিকার পশ্চাদ্ধাবন করা হয়, চলন্ত যখন সতর্কতা অবলম্বন করা, ধীরে ধীরে হাঁটা এবং শান্ত থাকার চেষ্টা করুন।

শিকার যদি শ্যুটিং সার্কেলে প্রবেশ করবে না বলে ধারণা করা হয় তবে শিকারীর কাছে আপনি চুপ করে ঘুরে ঘুরে দেখেন বা চারপাশে ঘুরে দেখেন, শিকারের আগে আপনার কাছে যাওয়ার আগে চেষ্টা করতে পারেন। শূকরের শীর্ষে পৌঁছানোর সময়, শেষ কয়েকটি গজ শূন্যস্থান এবং লম্বা ঘাস লুকিয়ে রাখা এবং আশেপাশের ভূখণ্ড পর্যবেক্ষণ করার সময় ক্রলিং স্পটে উঠে যায়। যদি কোন শরবত লুকানো থাকে তবে স্থল ঘনিষ্ঠ থাকতে এবং পার্শ্ববর্তী পাথরের দিকে মনোযোগ দিতে ভুলবেন। প্রাণী গতির চেয়ে রঙের আরো সংবেদনশীল কারণ প্রাণীরা খুব ধীরগতির। যখন শিকার আপনার দিকে তাকায়, তখন চলতে থাকুন এবং আপনার শ্বাস ধরে রাখুন যতক্ষণ না পশু তার ভিউ বা শ্বাস খেতে না দেয়। শিকার করার সময়, সর্প দ্বারা কামড় ফেলা থেকে কামড় প্রতিরোধ করতে পেশাদারী শিকারী বুট পরেন।

4. সঠিক শুটিং শিকার

শিকার কাছাকাছি আসার সময় এবং সঠিক শুটিং নির্বাচন করার জন্য, নিম্নলিখিত পয়েন্ট রেফারেন্সের জন্য হয়।

একটি স্থির অঙ্গবিন্যাস শট নিন, এটি অনুভূমিক থাকা সবচেয়ে ভাল; পাথর, কাঠ, mound যেমন উপর নির্ভর করার চেষ্টা করুন। বাম হাত বন্দুক শরীরের মধ্যে এবং recoil শোষণ এবং অফসেট হ্রাস ব্যাকিং মধ্যে স্থাপন করা উচিত। শিকারের অত্যাবশ্যক অংশগুলি লক্ষ্য করার লক্ষ্যে বড় এবং মাঝারি আকারের প্রাণীগুলির জন্য কাঁধ বা বুকে লক্ষ্য করা। খরগোশের মতো ক্ষুদ্র প্রাণী মাথাতে লক্ষ্য রাখতে হবে যাতে তারা কিছু পেশী ক্ষতি করতে পারে। একটি পাখি বাজানোর সময়, পাখিটি শাখায় অবতরণ করে বা পার্ক না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং কাছাকাছি চলে গেছে। বায়ু পাখি বাজানো একটি খুব ভাল শট প্রয়োজন।

প্রথম শটটি বহিস্কারের পর, গোলাবারুদটি গুলি করা হয়েছে কিনা তা সত্ত্বেও গোলাবারুদ অবিলম্বে ধাক্কা দেওয়া উচিত। আহত প্রাণীরা কিছু সময়ের পর পড়ে যাবে। আহত যখন একটি প্রাণী বা একটি ছোট বাচ্চাদের সঙ্গে একটি বড় শিকার, সমীপবর্তী যখন যত্ন নেওয়া উচিত। শ্যুটিংয়ের পরে শিকার যদি পালিয়ে যায়, তবে রক্তচাপ অনুসরণের জন্য প্রায় অর্ধ ঘন্টা অপেক্ষা করুন।

Hares প্রায়ই বৃত্ত চারপাশে দৌড়ে এবং তারা ভয় ছিল যেখানে একই জায়গায় ফিরে। খরগোশ চলছে, গোলাবারুদ নষ্ট করবেন না। আপনি একটি whistle গাট্টা, এবং খরগোশ কিছুক্ষণের জন্য ফিরে তাকান, তারপর আবার অঙ্কুর। এর সামনে আঘাত করার জন্য, এটি বেশিরভাগ খরগোশ মাংস হারাবে।