শ্রম বীমা জুতা জন্য ব্যবসা ব্যবস্থাপনা কিভাবে করবেন?

- Apr 15, 2019-


প্রথম, শ্রম বীমা জুতা বিতরণ


ব্যবহার ইউনিট শ্রম বীমা জুতা ফাইল অনুযায়ী জারি করা হবে। রিলিজ ফর্ম আইটেমটি পণ্যের নাম, জুতা আকার, পরিমাণ, এবং প্রাপ্তির তারিখ নির্দেশ করবে। নিয়োগকর্তার অনুমোদন স্বাক্ষরিত হওয়ার পর, এটি জারি করা যেতে পারে।



দ্বিতীয়, শ্রম বীমা জুতা ব্যবহার


নিখুঁত ব্যবহার ব্যবস্থাপনা সিস্টেম শ্রম বীমা জুতা নিয়ন্ত্রিত অবস্থায় সঠিক ভূমিকা পালন করতে পারে, কার্যকরভাবে কর্মীদের নিরাপত্তা এবং স্বাস্থ্য রক্ষা করে। বিষয়বস্তু অন্তর্ভুক্ত করা উচিত: সঠিক নির্বাচন, পরিধান, রক্ষণাবেক্ষণ, প্রতিস্থাপন, দৈনন্দিন তত্ত্বাবধান, ইত্যাদি


1. প্রতিটি কর্মক্ষেত্রের জন্য ঝুঁকির কারণ সনাক্ত করুন এবং সঠিক সুরক্ষা ব্যক্তিগত পাদুকা প্রদান করুন।

শ্রম বীমা জুতা নির্দিষ্ট ঝুঁকি ফ্যাক্টর বিরুদ্ধে রক্ষা করার জন্য ডিজাইন করা হয়। পছন্দ একবার ভুল, এটা অত্যন্ত ক্ষতিকারক।

স্পষ্টভাবে প্রতিরক্ষামূলক সরঞ্জাম সনাক্ত করা প্রতিটি কর্মক্ষেত্রে বা সরঞ্জাম যা ঝুঁকি ফ্যাক্টর চিহ্নিত করা হয়। চিহ্নিতকারীরা সুরক্ষা হাতিয়ার পরিধান করা উচিত কিনা তা নিয়ে অনুশীলনকারীর সন্দেহগুলি দূর করতে পারে এবং সুরক্ষা সরঞ্জামগুলি পরিধান করার জন্য অনুশীলনকারীদের মনে করিয়ে দিতে পারে।


2. সঠিকভাবে পরিধান এবং তাদের নিজস্ব নিরাপত্তা জুতা বজায় রাখার জন্য ট্রেন অনুশীলনকারীদের।

যথাযথ প্রশিক্ষণ, বিক্ষোভ, কর্মচারী বিচার এবং অন্যান্য প্রশিক্ষণ পদ্ধতির মাধ্যমে, প্রতিটি অনুশীলনকারীকে মৌখিক এবং লিখিত পদ্ধতির মাধ্যমে নিরাপত্তা জুতা পরিধান করতে হবে:

এ। কেন আপনি প্রতিরক্ষামূলক জুতা পরতে হবে?

বি। কখন এবং কোথায় পরিধান করা;

সি কিভাবে ব্যবহার করবেন;

ডি। পরিধান সতর্কতা। জুতা সঠিক পরিধান নিশ্চিত করুন। প্রশিক্ষণ প্রত্যেকের দ্বারা, এবং প্রতিটি উদ্দেশ্য অর্জন করা আবশ্যক।


3. শ্রম বীমা জুতা জন্য উপযুক্ত স্টোরেজ জায়গা প্রদান

কোথায় সংরক্ষণ এবং দোকান নির্দিষ্ট করুন। যদি আপনি সরাসরি ভিতরে সুরক্ষিত জুতা সরাসরি দেখতে না পান তবে আপনাকে স্টোরেজ অবস্থানের বাইরে সংরক্ষিত সুরক্ষা জুতাগুলির নাম এবং পরিমাণ সঠিকভাবে এবং স্পষ্টভাবে উল্লেখ করতে হবে এবং সুবিধাজনক অ্যাক্সেস এবং জায় নিশ্চিত করতে হবে।


4. শ্রম বীমা জুতা রক্ষণাবেক্ষণ

কোন শ্রম সুরক্ষা নিবন্ধ দক্ষতা এবং দীর্ঘায়ু সময় এবং পুনরাবৃত্তি ব্যবহার সঙ্গে হ্রাস হতে পারে। জুতা স্বাভাবিক পরিধান নিশ্চিত করার জন্য, যথাযথ রক্ষণাবেক্ষণ প্রয়োজন। এই শেষ পর্যন্ত, একটি রক্ষণাবেক্ষণ পরিকল্পনা প্রতিষ্ঠিত করা উচিত। ব্যক্তিগত সুরক্ষা জুতা রক্ষণাবেক্ষণের জন্য জনগণের একটি গোষ্ঠী নিয়োগ করা হয় যাতে প্রতিরক্ষামূলক জুতো পরা সমস্ত শ্রমিক নিয়মিতভাবে কীভাবে বজায় রাখা যায় এবং সেগুলি পরিষ্কার করতে পারে। পরিষ্কার করার জন্য উপাদান সমর্থন প্রদান করুন, যেমন শুষ্ক কাপড়, জুতা পলিশ এবং অন্যান্য সরঞ্জাম পরিষ্কার করা।


5. দৈনিক তত্ত্বাবধান সিস্টেমের কার্যকর অপারেশন জন্য গ্যারান্টি।

কর্মক্ষেত্রে বিপদ প্রতিদিন মৃত্যু, আঘাত এবং অসুস্থতা সৃষ্টি করে না। এই কর্মীদের বিভ্রম দেয় যে শ্রম বীমা জুতা প্রয়োজন হয় না। অতএব, এটি কর্মচারীদের নিরাপত্তা সচেতনতা উন্নত করা এবং সংশ্লিষ্ট পরিচালনার পদ্ধতিগুলির সাথে পরিচালনাকে জোরদার করা প্রয়োজন। খুব প্রয়োজনীয়.


নিয়োগকর্তা একটি নিরাপত্তা সংস্থা প্রতিষ্ঠা করেন বা কোম্পানির আকারের উপর ভিত্তি করে একটি বিশেষ (পার্ট টাইম) নিরাপত্তা তত্ত্বাবধানকারী স্থাপন করেন, বিভিন্ন কর্মস্থলের নিয়মিত পরিদর্শন করেন, লুকানো বিপদ এবং অনিরাপদ আচরণ সনাক্ত করেন, যার মধ্যে শ্রম বীমা জুতাগুলির অবস্থান প্রয়োজন কিনা তা যাচাই করে পরা হয় না। শ্রম বীমা জুতা। নিরাপত্তা আবিষ্কর্তা সমস্যা সনাক্ত হওয়ার পরে অবিলম্বে ভুল আচরণ সংশোধন করতে হবে এবং অনিরাপদ অবস্থায় লিখিত রেকর্ড লিখতে হবে। যারা সুরক্ষাকারী জুতাগুলি সঠিকভাবে পরিধান করে তাদের নিয়োগ করা উচিত যারা শ্রম বীমা জুতা পরেন না তাদের সমালোচনা ও শিক্ষা দিতে উত্সাহিত করা উচিত এবং তারা অবশ্যই স্থির থাকতে হবে।


তত্ত্বাবধান ও পরিদর্শন করার আগে, কর্মীদের প্রশিক্ষণ, পরিদর্শন পরিকল্পনা, পরিদর্শন ফর্ম এবং অন্যান্য প্রস্তুতিমূলক কাজ ভালভাবে সম্পন্ন করা হবে এবং পরিদর্শন, উদ্দেশ্য, সময় এবং অংশগ্রহণকারীদের অংশগ্রহণকারীদের স্পষ্ট করা হবে এবং পরিদর্শনের সময় পাওয়া সমস্যাগুলি সংশোধন করা হবে সময়। ফলাফলগুলি সংক্ষেপিত এবং মূল্যায়ন করা হয় এবং "না" শব্দ বিশ্লেষণ পদ্ধতিটি অপ্রয়োজনীয়, অসম্পূর্ণ, অসন্তুষ্ট এবং প্রতিটি লিঙ্কের অপর্যাপ্ত অবস্থার আলোকে প্রতিটি লিঙ্কের উন্নতি লক্ষ্যগুলি প্রস্তাব করার জন্য ব্যবহার করা হয়। উন্নতি একটি বিট মাধ্যমে, ধীরে ধীরে পছন্দসই রাষ্ট্র অর্জন।


তৃতীয়, শ্রম বীমা জুতা অবসর


শ্রম বীমা জুতা ক্ষতিগ্রস্ত হয় বা পরীক্ষিত সুরক্ষা ফাংশন ব্যর্থ হলে, তারা সময় গণনা করা উচিত এবং একটি বিশেষ ব্যক্তির দ্বারা ধ্বংস করা উচিত। ধ্বংসকৃত শ্রম বীমা জুতাগুলির বিভিন্ন, পরিমাণ, উত্স, ধ্বংসের কারণ ইত্যাদি বিস্তারিতভাবে রেকর্ড করা হবে এবং কর্মী ও সুপারভাইজারগুলি নথিতে স্বাক্ষর এবং সাইন ইন করবে। দুর্ঘটনা দ্বারা সৃষ্ট দুর্ঘটনা এড়ানোর জন্য এটি শ্রম বীমা জুতাগুলির প্রবাহকে কঠোরভাবে নিষিদ্ধ করা হয়।